Friends Gifted Onion For Wedding: বন্ধুর বিয়েতে নববধূকে পাঁচ কেজি পেঁয়াজ উপহার দিল বন্ধুরা
পেঁয়াজ (Photo Credits: Pixabay)

ঢাকা, ১৭ নভেম্বর: বন্ধুর (Friend) বিয়েতে নববধূকে পাঁচ কেজি পেঁয়াজ (Onion) উপহার দিল বরের বন্ধুরা। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের (Bangladesh) কুমিল্লায়। তবে এমন উপহার পেয়ে মোটেই রেগে যাননি বর ও কনে বরং খুশিই হয়েছেন। দেশে পেঁয়াজের ঝাঁজে ত্রাহি ত্রাহি রব। মূল্যবৃদ্ধির সময় এমন উপহারে তাই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়।

আগামী দু-একদিনের মধ্যেই বিমানে পেঁয়াজ আসা শুরু হবে বলে শনিবার ঢাকায় (Dhaka) একটি অনুষ্ঠানে জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (PM Sheikh Hasina)। আর এই পরিস্থতিতে অভিনব কাণ্ড ঘটালেন বাংলাদেশে কয়েকজন যুবক। কুমিল্লার বাসিন্দা ওই পাত্রের নাম এমদাদুল হক রিপন। রিপনের বউভাতেই এমন কাণ্ড ঘটান তাঁর বন্ধুরা। এই তিন মূর্তিমানের নাম শহিদ, শাহজাহান ও শিপন। বর ও কনের জন্য কাগজ মুড়িয়ে পাঁচ কেজি পেঁয়াজ নিয়ে যান তারা। সকলের সামনেই পেঁয়াজ ভরতি প্যাকেটটি উপহারস্বরূপ তুলে দেন বর-কনের হাতে। আরও পড়ুন: Onion Price‌ Hike: পেঁয়াজের দাম পৌঁছল একশো টাকায়! ৩০ নভেম্বর পর্যন্ত আমদানির উপর জারি নিষেধাজ্ঞা শিথিল করল কেন্দ্রীয় কৃষি দফতর

পেঁয়াজের দাম বাড়া প্রসঙ্গে হাসিনার বক্তব্য, এখন পেঁয়াজ নিয়ে একটা সমস্যা চলছে। তবে কোনও চিন্তা নেই। সমস্যার সমাধানে কার্গো ভাড়া করে আমরা এখন পেঁয়াজ আমদানি শুরু করেছি। পেঁয়াজ বিমানেও উঠে গিয়েছে। আগামী কাল-পরশুর মধ্যে বিমানে পেঁয়াজ আসা শুরু হবে। বিশ্বের বিভিন্ন দেশে পেঁয়াজের দাম বাড়লেও বাংলাদেশে সেই মূল্যবৃদ্ধি (Price Hike) অস্বাভাবিক কেন, তা নিয়ে বিস্ময় প্রকাশও করেন শেখ হাসিনা। এই সময় পত্রিকার খবর অনুযায়ী, তিনি বলেন, এটা ঠিক সব দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। কিন্তু আমাদের দেশে কী কারণে এতটা অস্বাভাবিকভাবে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে আমি ঠিক জানি না।