Australia: মাঝ আকাশে মুখোমুখি দুই বিমান, সংঘর্ষে মৃত ৪
বিমান (Photo Credits: ANI|Representational Image)

মেলবোর্ন, ১৯ ফেব্রুয়ারি: মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষ। ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার (Australia) মেলবোর্নে। এই সংঘর্ষের জেরে চারজনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত দুই বিমানের ধ্বংসস্তূপ উদ্ধার হয়েছে মেলবোর্নের উত্তরাংশের একটি গ্রামে। দুটোইঞ্জিনের ওই দুই বিমানে দুজন পাইলট ছাড়াও একজন করে যাত্রী ছিলেন। রানওয়ে থেকে ওড়ার পর মেলবোর্ন শহরের চার হাজার ফুট উচ্চতায় দুই বিমানের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এর জেরে দুটি বিমানই ভেঙে পড়ে কাছের এক গ্রামে।

ইতিমধ্যেই ধ্বংসস্তূপের ছবি প্রকাশ্যে এসেছে। গ্রামের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে পড়েছে দুটি বিমানের টুকরো। বিভিন্ন যন্ত্রাংশ গাছে আটকে রয়েছে। পুলিশ জানিয়েছে প্রথা মেনেই দুটি বিমান উড়েছিল। তারপরেও কী করে দুর্ঘটনা ঘটল তা জানতে শুরু হয়েছে তদন্ত। পুলিশ ইন্সপেক্টর পিটার কগার জানিয়েছেন, কী করে দুটি বিমান একই জায়গায় চলে এল তা নিয়ে আমরা নিশ্চিত নই। তাই তো আকাশ পথে দুজনেই মুখোমুখি চলে আসে। আর তার জেরেই এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে। দুটি বিমানে পাইলট ও যাত্রী মিলিয়ে চারজন ছিলেন প্রত্যেকেরই মৃত্যু হয়েছে। আরও পড়ুন-Coronavirus Update: কমছে না মৃত্যুমিছিল, করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২০০০ ছাড়াল

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত বিমান দুটির একটি সবেমাত্র রানওয়ে ছেড়ে উড়েছিল। তবে অন্য বিমানটির অবস্থান সেসময় কোথায় ছিল তা জানাতে পারেনি এয়ার ট্রাফিক কন্ট্রোল। তদন্ত শুরু হয়েছে। বিমানের ব্ল্যাক বক্স উদ্ধার করে পরীক্ষার জন্য পাটানো হয়েছে। চারজনের দেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্ত মিটলেই দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে।