Islamophic Comments: আমেরিকায় ইসলাম-বিদ্বেষী মন্তব্য, চাকরি খোয়ালেন বারাক ওবামা প্রশাসনের প্রাক্তন উপদেষ্টা
Former Advisor to Barack Obama (Photo Credit: ANI)

নিউইয়র্ক: প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামার (Barack Obama) এক প্রাক্তন প্রশাসনিক উপদেষ্টা চাকরি খুইয়েছেন, ইসলাম সম্পর্কে কুরুচিকর মন্তব্য করায়। প্রাক্তন ওই উপদেষ্টার নাম স্টুয়ার্ট সেল্ডোউইৎজ। দা হিলের দেওয়া রিপোর্ট অনুসারে নিউইয়র্কে এক হালাল কার্ট ভেন্ডরকে অর্থাৎ গাড়ি মাংস বিক্রেতাকে আপত্তিজনক মন্তব্য করার সময়, তা ভিডিও বন্দি করা হয়েছে। সোশ্যাল মিডিয়া এক্সডটকম (আগেকার টুইটার)-এ ভিডিওটি গত মঙ্গলবার দেদার ভাইরাল হয়েছে। খোদ নিয়োগ শহরে ওই খাদ্য বিক্রেতাকে হেনস্তা করেছেন স্টুয়ার্ট। ভিডিওতে দেখা গিয়েছে, তাঁর দিকে ফিলিস্তিন বিরোধী মন্তব্য করার পাশাপাশি অপমানজনক কথাও ছুঁড়ে দিচ্ছেন স্টুয়ার্ট।

কলম্বিয়া ইউনিভার্সিটির এক পড়ুয়া ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। ওই ভিডিওটি প্রকাশ্যে আসার পর স্টুয়ার্টকে নিয়ে আরও একটি ভিডিও শেয়ার হয়েছে। সেখানে বারাক ওবামার প্রাক্তন প্রশানকে একইরকম কুরুচিকর মন্তব্য করতে দেখা যাচ্ছে।

দেখুন

উল্লেখ্য, নিউইয়র্কের ওই হালাল কার্ট ভেন্ডরকে ‘সন্ত্রাসবাদী আখ্যা দেওয়ার পাশাপাশি ইজরাইল-হামাস দ্বন্দ্ব নিয়ে আরও অনেক মন্তব্য করেন সেল্ডোউইৎজ।’

এই ঘটনার পর ডিসি-র এক লবি ফার্ম গথাম গভার্নমেন্ট রিলেশনস সমস্ত গাঁটছড়া ছিন্ন করে নিয়েছেন স্টুয়ার্ট-এর সঙ্গে। এক্স পোস্টে তারা লিখেছে, স্টুয়ার্টের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করা হচ্ছে, তিনি এমন একজন ব্যক্তি, বিগত কয়েক বছরে সংস্থায় যার কোনও শব্দ নেই।