COVID-19 Lockdown: সংক্রমণ অনেকটা কমলেও, করোনায় সতর্ক ব্রিটেনে জুলাইয়েও লকডাউন
Twitter)

লন্ডন, ১৫ জুন: প্রথমবারের মত ভুলটা আর দ্বিতীয়বারে করল না ব্রিটেন। সংক্রমণের হার অনেকটা কমলেও লকডাউন এখনই না তুলে, সংক্রমণের শৃঙ্খল ভাঙতে আরও কিছুটা সময় নিল ব্রিটেন (England)। জীবনে বাঁচাকে অর্থনীতির দিকে জোর দিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। আগামী ১৯ জুলাই পর্যন্ত ব্রিটেনে লকডাউনের মেয়াদ বাড়ানো হল।  আরও পড়ুন: Coronavirus Cases in West Bengal: রাজ্যে আরও কমল করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা, বাড়ছে সুস্থতার হার

লকডাউনের মেয়াদ বাড়ার পিছনে ডেল্টা ভ্যারিয়ান্ট ছড়ানোর আশঙ্কার কথাই মূলত বলা হলেও, সামগ্রিকভাবে সতর্কতাকেই প্রাধান্য দিল ব্রিটেন। ইউরোপের বিভিন্ন দেশে যখন করোনায় বিধিনিষেধ প্রায় তুলেই নেওয়া হয়েছে, তখন এখনও লকডাউনেই থাকছে ব্রিটেন। লকডাউনের পিছনে আরও একটা বড় কারণ হল দেশের টিকাকরণ।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলছেন, 'আমার মনে হয় আমাদের আরও একটু অপেক্ষা করা উচিত। ১৯ জুলাই, সোমবারের মধ্যে আমরা আমাদের দেশের দুই তৃতীয়াংশ প্রাপ্তবয়স্ক নাগরিকদের ভ্যাকসিনের দুটো ডোজই দিয়ে দিতে পারব। দেশের পঞ্চাশোর্ধ সব নাগরিকেই ভ্যাকসিনের দুটো ডোজই দেওয়া হয়ে যাবে। তত দিন আমাদের একটু অপেক্ষা করাই ঠিক হবে।" পাশাপাশি জানানো হয়েছে চল্লিশের বেশি বয়সী দেশের সব নাগরিক মে মাসের মাঝামাঝি সময় অন্তত একটা ডোজ পেয়ে গিয়েছেন।