Donald Trump Wears Mask: প্রথমবার মুখে মাস্ক পরে জনসমক্ষে দেখা গেল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে
মাস্ক পরে ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Twitter)

ওয়াশিংটন, ১২ জুলাই: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) শনিবার প্রথমবার জনসমক্ষে ফেস মাস্ক (Mask) পরে আসতে দেখা যায়। করোনা মহামারীতে (Corona) এই প্রথম তাঁকে দেখা যায় মাস্ক পরতে। মাস্ক পরে মিলিটারি হাসপাতালে যান। আমেরিকা (America) জুড়ে করোনা ভাইরাস হিসেবে জনস্বাস্থ্যের উদাহরণ স্থাপনের জন্য তীব্র চাপের মুখে পড়েছিলেন তিনি। সংবাদমাধ্যমকে তিনি জানান,"হাসপাতালে গেলে মাস্ক পরা প্রয়োজন।"

ট্রাম্প এর আগে সাংবাদিকদের জানিয়েছিলেন, তিনি মাস্ক পরতে চান না। কিন্তু কী এমন ঘটল, যে তিনি নিজের মত বদলে ফেললেন? ট্রাম্প হোয়াইট হাউস থেকে বেরোনোর সময় জানান, "আমি কখনোই মাস্কের বিরুদ্ধে ছিলাম না, তবে আমি বিশ্বাস করি তার একটা সময় এবং জায়গা আছে।" আরও পড়ুন, ভারতে একদিনে রেকর্ড সংখ্যক করোনা আক্রান্ত হয়ে ২৮,০০০ পার, মৃত ৫৫১

একটি খবরের প্রতিবেদনে বলা হয়েছে, তাঁর সহায়করা বারবার বলেছিলেন জনগণের সামনে মাস্ক পরতে। কোনও কোনও রাজ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা প্রবলভাবে বাড়ছে। এর মধ্যে তিনি বহু জায়গায় বৈঠক করেন। কিন্তু কোথাও মাস্ক পরে যাননি। যারফলে প্রবল সমালোচনার মুখে পরতে হয় তাঁকে। মহামারী এখন ভয়ঙ্কর আকার ধারণ করেছে। করোনা আগমণের এতদিন পর মাস্ক পরলেন ট্রাম্প। তবে এপি জানায় ট্রাম্পের মাস্ক না পরার কারণ, দেশের জনগণ এতে আতংকিত হতে পারেন বলেই তিনি পরেননি। তিনি একমাত্র বৈঠকে মানুষ কাছাকাছি থাকলে তবেই মাস্ক পরেন।

গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৭ লক্ষ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুযায়ী মৃত্যুর সংখ্যা ৫,৬৭,০০০-এরও বেশি পৌঁছেছে। সুস্থ ৭ লাখের কাছাকাছি। আমেরিকা যুক্তরাষ্ট্র ৩.৩ লাখের বেশি ক্ষতিগ্রস্ত আক্রান্ত হয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হিসাবে অব্যাহত রয়েছে। ১.৮ মিলিয়নেরও বেশি ইতিবাচক ক্ষেত্রে ব্রাজিল দ্বিতীয় বৃহত্তম ক্ষতিগ্রস্ত দেশ। কোভিড -১৯ মামলার মোট সংখ্যার ক্ষেত্রে ভারত তৃতীয় স্থানে অবস্থান করছে।