Russia-Ukraine Tension: আপনারা কি যুদ্ধ চান? রাশিয়ানদের কাছে জানতে চাইলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি
Ukraine's president Volodymyr Zelenskyy (Photo Credit: Twitter)

কিভ, ২৪ ফেব্রুয়ারি: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Ukrainian President Volodymyr Zelenskyy) বৃহস্পতিবার বলেছেন যে রাশিয়া (Russia) আগামী দিনে ইউরোপে (Europe) একটি বড় যুদ্ধ শুরু করতে পারে এবং রাশিয়ানদের এই হামলার বিরোধিতা করার আহ্বান জানিয়েছেন। সম্ভাব্য হামলার আশঙ্কার মধ্যেই রাশিয়ার নাগরিকদের উদ্দেশে ভাষণ দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। জেলেনস্কি বলেন যে রাশিয়া এখন যে কোনও দিন ইউক্রেন (Ukraine) আক্রমণ করতে পারে এবং এটি হবে কি না তা আপনাদের উপর নির্ভর করছে। ভাষণে প্রেসিডেন্ট বলেন, "আজ আমি রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলার জন্য ফোন করি। যদিও নীরবতা ছাড়াও কোনও উত্তর পাওয়া যায়নি। এই পদক্ষেপ একটি বড় যুদ্ধের সূচনা হতে পারে।"

রাশিয়ার নাগরিকদের প্রতি জেলেনস্কি বলেন, "আপনাদের বলা হয়েছে যে রাশিয়া ইউক্রেনীয়দের মুক্ত করবে, কিন্তু ইউক্রেনীয়রা স্বাধীন। আপনাদের বলা হয়েছে আমরা নাৎসি, কিন্তু যারা নাৎসিবাদের বিরুদ্ধে যুদ্ধে ৮০ মিলিয়নেরও বেশি জীবন উৎসর্গ করেছে তারা কীভাবে নাৎসিদের সমর্থন করবে? আপনাদের বলা হয়েছে ইউক্রেন রাশিয়ার জন্য হুমকি। আমি বলছি এটা অতীতেও ছিল না, এখন নয়, এবং এটি পরেও হবে না।"

আরও পড়ুন: Pakistan: ইসলামাবাদের আকাশে চক্কর কাটছে 'ইউএফও', ভাইরাল পাকিস্তানের ভিডিয়ো

জেলেনস্কি বলেন, যদি রাশিয়ার নেতৃত্ব আমাদের সঙ্গে শান্তির জন্য বসতে না চায়, তাহলে আমরা আপনাদের সঙ্গে এক টেবিলে বসব। রাশিয়ানরা কি যুদ্ধ চায়? আমি এই প্রশ্নের উত্তর চাই। কিন্তু উত্তর শুধুমাত্র আপনাদের উপর নির্ভর করে।"