Bangladesh Factory Fire: বাংলাদেশের কারখানায় ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু কমপক্ষে ৫২ জনের
ছবি সংগৃহীত

ঢাকা, ৯ জুলাই: বাংলাদেশের (Bangladesh) নারায়ণগঞ্জের রূপগঞ্জের (Rupganj) একটি খাবার তৈরির কারখানায় বৃহস্পতিবার ভয়াবহ আগুন (Factory Fire) লাগে। আগুন লেগে মৃত প্রায় ৫২। খাবার তৈরির কারখানায় তেল, অনেক পরিমাণ দাহ্য পদার্থ মজুত থাকার কারণে আগুন ছড়িয়ে পড়তে থাকে। মুহূর্তের মধ্যে বিল্ডিংয়ের তিনটি ফ্লোরে আগুনের তীব্রতা বেড়ে যায়।

প্রায় ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও আগুন নেভানোর কাজ চলছে। আশঙ্কা প্রকাশ করা হচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। ভবনটির চতুর্থ তলা থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুপুর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা না যাওয়ায় পঞ্চম ও ষষ্ঠ তলায় উদ্ধারকাজ পরিচালনা করা সম্ভব হয়নি। বিবিসি সূত্রে খবর, চার তলার সিঁড়ির দরজা বন্ধ ছিল, তাই সেখানে থাকা মানুষ বেরিয়ে ছাদে উঠতে পারেনি। আরও পড়ুন,  'ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে এখনই সিবিআই তদন্ত নয়': কলকাতা হাইকোর্ট

বৃহস্পতিবার রাতেবিল্ডিংয়ের ছাদ থেকে ২৫ জনকে উদ্ধার করা হয়। রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় ফুড অ্যান্ড বেভারেজ ফ্যাক্টরির ভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় আগুন লাগে। আগুন লাগার পর সন্ধ্যা থেকে শুক্রবার ভোর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এখনও পর্যন্ত ১৯ জনের দেহ উদ্ধার করা গেছে।