COVID 19 In China: চিনে ফের থাবা বসাচ্ছে করোনা, লকডাউনে ঘরবন্দি ১৭ মিলিয়ন মানুষ
Representational Image (Photo Credits: PTI)

বেজিং, ১৪ মার্চ:  করোনার (COVID 19) প্রকোপ বিশ্বজুড়ে বেশ কিছুটা কমলেও, এবার ফের নতুন করে এই ভাইরাস থাবা বসাতে শুরু করেছে চিন জুড়ে। লকডাউনের জেরে  এই মুহূর্তে চিন জুড়ে ঘরবন্দি প্রায় ১৭ মিলিয়ন মানুষ। রবিবার এমনই একটি রিপোর্ট প্রকাশ্যে আসে। যা নিয়ে ফের চাঞ্চল্য ছড়াতে শুরু করেছে। গত ২ বছরে চিনে যাতে করোনা না ছড়ায়, তারজন্য জিরো কোভিড পলিসি নেওয়া হয়। জিরো কোভিড পলিসি নেওয়া সত্ত্বেও এবার চাংচুনসহ চিনের একাধিক প্রদেশে কোভিড (Corona)  নতুন করে থাবা বসাতে শুরু করেছে।

রিপোর্টে প্রকাশ, শেনজাং, হংকং (Hong Kong) প্রদেশে এবার নতুন করে করোনা ছড়াতে শুরু করেছে। ফলে চিনের যে সমস্ত এলাকায় নতুন করে কোভিড ছড়াচ্ছে, সেখানে আগামী ২০ মার্চ পর্যন্ত যানবহন বন্ধ থাকবে। সেইসঙ্গে স্থানীয়দের যাতে ক্রমাগত কোভিড পরীক্ষা করোনা হয়, সে বিষয়ে জোর দেওয়া হচ্ছে বেজিংয়ের তরফে।

আরও পড়ুন: Mamata Banerjee: লন্ডনের হোয়াইটচ্যাপেল স্টেশনের নাম লেখা বাংলায়, গর্বে ট্যুইট উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রীর

জানা যাচ্ছে, শেনজাং প্রদেশে রবিবার নতুন করে করোনায় আক্রান্ত হন ৬৬ জন। হককংয়ে আক্রান্ত ৩২,৪৩০ জন। ফলে যানবাহনের পাশাপাশি স্কুল, কলেজেও তালা বন্ধ করে দেওয়া হয়েছে। সবকিছু মিলিয়ে চিনের একাধিক জায়গায় এবার ক্রমাগত নতুন করে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে।