Mamata Banerjee: লন্ডনের হোয়াইটচ্যাপেল স্টেশনের নাম লেখা বাংলায়, গর্বে ট্যুইট উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee On Whitechapel Station (Photo Credit: Twitter)

কলকাতা, ১৪ মার্চ:  এ যেন গর্বের মুহূর্ত, যখন সুদূর লন্ডনে হোয়াইটচ্যাপেল (Whitechapel Station) স্টেশনের নাম লেখা হয় বাংলায়। রানির দেশে বাংলা হরপে লেখা স্টেশনের নাম। যে খবর জানার পর ট্য়ুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । তিনি বলেন, লন্ডনের (London) হোয়াইটচ্যাপেল স্টেশনের নাম বাংলায় লেখা হয়েছে। যা অত্য়ন্ত গর্বের বিষয়। ১০০০ বছরের পুরনো বংলা (Bengali) ভাষার গুরুত্ব বাড়ছে বিশ্ব জুড়ে, তা স্পষ্ট। বাংলার কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্যকে রক্ষা করতে প্রত্যেক একযোগে লড়াই করছেন বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই জয় বালার ঐতিহ্য এবং সংস্কৃতির বলেও ট্য়ুইট করতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে।

 

সম্প্রতি লন্ডনের একটি ঐতিহ্যবাহী স্টেশনের নাম বাংলা হরপে লেখা হয়। বাংলার পাশাপাশি ইংরেজিতেও লেখা ওই স্টেশনের নাম। লন্ডনের ওই এলাকায় বহু বাঙালি বসবাস করেন। তাঁদের দাবি মেনেই স্টেশনের নাম লেখার ক্ষেত্রে বাংলা হরপ ব্যবহার করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: Narendra Modi: চার রাজ্যে বিজেপির বিপুল জয়, লোকসভায় স্লোগান 'মোদী মোদী', দেখুন ভিডিয়ো

বিষয়টি প্রকাশ্যে আসতেই তা নিয়ে শোরগোল শুরু হয়। এরপরই লন্ডনের হোয়াইটচ্যাপেল স্টেশনের নাম বাংলায় লেখা হয়েছে জানার পর ট্যুইট করে ভাললাগা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী।