Coronavirus Global Death Rate: করোনাভাইরাসের জের, বিশ্বজুড়ে মৃতের হার ৩.৪%, জানাল Who
(Photo Credits: IANS)

নয়াদিল্লি, ৪ মার্চ: বিশ্বজুড়ে বাড়ছে করোনাভাইরাস (Coronavirus Outbreak) আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে। Who-র তরফে জানানো হয়েছে, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জেরে মৃতের হার ৩.৪% (World Health Organisation) । মৃতের হার অন্যান্য ঋতুকালীন জ্বরের তুলনায় অনেকটাই বেশি। করোনাভাইরাসের জেরে চিনের উহান শহরে (Wuhan city) মৃত্যুর হার সবথেকে বেশি। এই শহরই ছিল করোনাভাইরাসের উৎস্যস্থল।

Who-র তরফে সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে, এর আগে global health agency-র পক্ষ থেকে মৃতের হার ২ শতাংশ হতে পারে। এমনটাই ধারণা করা হয়েছিল। কিন্তু নতুন পরিসংখ্যান দিচ্ছে এই তথ্য।বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জেরে মৃতের হার ৩.৪%। যাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। তারাই সবথেকে বেশি আক্রান্ত হচ্ছে করোনাভাইরাসে। এই ভাইরাস SARS-র ভয়াবহতাকেও ছাপিয়ে গিয়েছে। আরও পড়ুন: Tripura Government: পড়ুয়াদের বিনামূল্যে স্মার্টফোন দেবে বিজেপি সরকার

৪ মার্চ বিশ্বজুড়ে ৯৩ হাজার জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত। চিনের বাইরে ৭২টি দেশে করোনায় আক্রান্ত ১০,৫৬৬ জন। চিন ছাড়া বাকি দেশে মৃতের সংখ্যা ৩৭ থেকে লাফিয়ে বেড়েছে ১৬৬-তে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩,২০০। দেশগুলির মধ্যে শীর্ষে রয়েছে চিন। দক্ষিণ কোরিয়া এবং ইরানেও করোনাভাইরাসের মৃত্যুর খবর প্রকাশ্যে এসেছে।
(Table Source: Report of WHO-China Joint Mission)