Boris Johnson Shifted To ICU: সংকটে করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, আইসিউতে স্থানান্তর করা হল
বরিস জনসনের ফাইল ছবি(Photo Credits: Getty Images)

লন্ডন, ৭ এপ্রিল: করোনার থাবায় বিশ্ব। দিন দশেক আগে সংক্রামিত হয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। কোয়ারেন্টাইনে কাটানোর পরও তাঁর মধ্যে সুস্থতার কোনও লক্ষণ দেখা যায়নি। উল্টে জ্বর বাড়তে থাকায় গতকালই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে বরিস জনসনের (UK PM Boris Johnson) শারীরিক অবস্থার অবনতি ঘটলে আইসিউ-তে স্থানান্তর করা হয়। প্রধানমন্ত্রী সোমবার আইসিউ-তে চলে যাওয়ায় তাই দায়িত্বভার আপাতত ব্রিটেনের বিদেশ সচিব ডোমিনিক রাবের কাঁধে। ডাউনিং স্ট্রিটের তরফে এই তথ্য জানা গিয়েছে। লন্ডনের সেন্ট থমাস হাসপাতালের আইসিইউতে রয়েছেন বরিস জনসন। জানানো হয়েছে, সংক্রমণের পর বিপদ এড়াতেই প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে বলা হয়, তাঁকে সুস্থ রাখতে আইসিইউ-তে স্থানান্তর করা হয়েছে।

ডাউনিং স্ট্রিটের মুখপাত্র জানিয়েছেন, “সোমবার বিকেলের দিকে বরিস জনসনের শারীরিক অবস্থার অবনতি হলে প্রধানমন্ত্রীর দেখভালের দায়িত্বে থাকা চিকিৎসকদের দলটি তাঁকে আইসিইউ-তে স্থানান্তরের পরামর্শ দেয়। এরপরই বিদেশ সচিব ডোমিনিক রাবকে দায়িত্ব বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী। আশা করছি খুব শিগগির তাঁকে সুস্থ অবস্থায় দেখব।” এদিকে অস্থায়ী দায়িত্ব পেয়েই রাব বলেন, মহামারী করোনার মোকাবিলায় জনসনের পরিকল্পনা মাফিক কাজ হবে। সরকারের যে নিজস্ব টিম স্পিরিট রয়েছে সেটাকেই মুখ্য করে এগোবে কাজ। “সরকার যেমন চলছিল তেমনই চলবে। সেন্ট থমাস হাসপাতালের মেধাবী চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন প্রধানমন্ত্রী জনসন। তিনি নিরাপদে আছেন, তাঁর সিদ্ধান্ত মতোই এখন সরকার এগোবে। মহামারী করোনাকে রুখতে যাবতীয় ব্যবস্থা করা হচ্ছে। খুব শিগগির এই রোগটিকে আমরা দেশ থেকে উপড়ে ফেলতে পারব।” আরও পড়ুন-Bangladesh PM Sheikh Hasina: ঘরে বসেই শবে-বরাত পালনের নির্দেশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী নেপথ্যে এক অত্যন্ত উল্লেখযোগ্য সংঘবদ্ধ দল রয়েছে। শুধু খেয়াল রাখতে হবে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কাজ হচ্ছে কি না। তাঁর কথামতো সমস্ত জোগাড়যন্ত্র করতে হবে। একই সঙ্গে করোনা যুদ্ধে আমাদের জিততেই হবে। এখন প্রতিমুহূর্তে আমরা যার মোকাবিলা করে চলেছি।” ডাউনিং স্ট্রিট জানিয়েছে, সজ্ঞানে রয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তাঁর চিকিৎসার কোনও ত্রুটি হচ্ছে না। যে কারণে দেশের সমস্ত স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।