Bangladesh PM Sheikh Hasina: ঘরে বসেই শবে-বরাত পালনের নির্দেশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার
শেখ হাসিনা( Photo Credits: ANI)

ঢাকা, ৬ এপ্রিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস (Coronavirus) ছড়িয়ে পড়া রুখতে প্রচেষ্টা অব্যাহত রাখতে ঘরে বসে শবে-বরাতে (Shab-e-Barat) তাদের প্রার্থনা জানানোর আহ্বান জানিয়েছেন। রবিবার গণভবনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এই আহ্বান জানান। “শবে বরাত আসছে। আমি সবাইকে ঘরে বসে আল্লাহর কাছে প্রার্থনা করতে বলতে চাই, যাতে তিনি আমাদের ভাগ্যকে অনুকূলভাবে আদেশ করেন… এবং তিনি আমাদের সমস্ত লোককে, সমগ্র পৃথিবীর মানুষকে এই মহামারী থেকে মুক্তি দিতে পারেন। " বাংলাদেশের মুসলমানরা এ বছরের ৯ এপ্রিল রাতে শবে বরাত উৎসব পালন করবে।

মুসলিম পুরুষরা মসজিদে বেশি প্রার্থনা করতে যান, পরিবার রুটি ও মিষ্টি বিনিময় করেন এবং শবে বরাত উপলক্ষে দরিদ্রদের সাহায্য করেন। কিন্তু এই বছর করোনা ভাইরাস মহামারীতে উদযাপনগুলি বন্ধ করা হয়েছে। এই প্রকোপের বিরুদ্ধে লড়াই করার জন্য সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে, যেমন অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া এবং পরিবহন ব্যবস্থা স্থগিত করা। আরও পড়ুন, মুম্বইয়ের ওখার্ড হাসপাতালের ২৬ নার্স ও ৩ চিকিৎসকের করোনাভাইরাস পজিটিভ, ‘সংক্রামক এলাকা’ ঘোষণা করল বৃহন্মমুম্বই পুরসভা

এটি সকলকে বাড়ির অভ্যন্তরে থাকতে, সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মসজিদ এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা করার জন্য সমাবেশ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১১৭। মৃত্যু সংখ্যা ১৩। করোনা ত্রাসে লকডাউন অবস্থা জারি রয়েছে।