China: চিনে ফের করোনার ব্যাটিং, বেইজিংয়ের মাংসের বাজারে আক্রান্ত ৬
করোনাভাইরাস(Photo Credits: IANS)

বেইজিং, ১৩ জুন: আবারও চিনে করোনার (COVID-19) সংক্রমণ। বেইজিংয়ে (Beijing) নতুন করে ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। আর সেই কারণে শহরের কয়েকটি অংশ লকডাউন করে দেওয়া হয়। সরকারি তরফে জানানো হয়েছে, বেশিরভাগ ঘটনা স্থানীয় শিনফাদি হোলসেল মাংসের মার্কেট এলকার। দক্ষিণ বেইজিংয়ের ফেংটাই জেলায় ১১টি আবাসিক এস্টেটের লোকজনকে বাড়ি থেকে বের করে নিষেধ করা হয়।

যিনি প্রথম আক্রান্ত হয়েছেন, তিনি মাংসর বাজারে গেছিলেন বলে জানিয়েছেন। শহরের বাইরে যাওয়র কোনও প্রমাণ পাওয়া যায়নি। মার্কেটের ৫১৭ জনের লালারসের নমুনা পরীক্ষা করা হয়েছিল৷ তার মধ্যে ৪৫ জনের নমুনায় করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গিয়েছে৷ আরও পড়ুন: PTV News Fires Two Journalist: কাশ্মীর ভারতের অংশে, এই ম্যাপ সম্প্রচার করায় সাসপেন্ড ২ পাকিস্তানি সাংবাদিক

শনিবার ৬ জন নতুন আক্রান্তের মধ্যে ৩ জন শিনফাদি মার্কেটের কর্মী, একজন ক্রেতা। বাকি দুই আক্রান্ত চিনের মাংস গবেষণা কেন্দ্রের দুই কর্মচারী। তাঁদের মধ্যে একজন কর্মচারী গত সপ্তাহে ওই বাজারে গেছিলেন। শুক্রবার জীবাণুমুক্তকরণ এবং নমুনা সংগ্রহের জন্য কর্তৃপক্ষ অন্য একটি সীফুড বাজারের পাশাপাশি শিনফাদি মার্কেট বন্ধ করে দেয়।