PTV News Fires Two Journalist: কাশ্মীর ভারতের অংশে, এই ম্যাপ সম্প্রচার করায় সাসপেন্ড ২ পাকিস্তানি সাংবাদিক
ইমরান খান (Photo Credit: IANS)

ইসলামাবাদ, ১২ জুন: কাশ্মীর (Kashmir) রয়েছে ভারতের অংশে, এই ম্যাচ সম্প্রচার করার জন্য ২ জন সাংবাদিককে সাসপেন্ড করল পাকিস্তানের সরকার পরিচালিত চ্যানেল পাকিস্তান টেলিভিশন (PTV)। ঘটনাটি ঘটেছে ৬ জুন। এরপরই ৮ জুন ঘটনাটি সংসদে উত্থাপিত হয়। এরপরে সেনেট চেয়ারম্যান সাদিক সানজরানি গোটা বিষয়টি তথ্য ও সম্প্রচার সম্পর্কিত সংসদের স্ট্যান্ডিং কমিটির কাছে পাঠিয়ে দেন।

৭ জুন পাকিস্তান টেলিভিশনের (PTV) কর্তৃপক্ষ সোশাল মিডিয়ায় বলে যে তারা এই বিষয়টির তদন্ত করছে এবং এই ভুলত্রুটির জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এরপরই ১০ জুন ২ জন কর্মীকে সাসপেন্ড করা হয়। চ্যানেলের তরফে টুইটে জানানো হয়, "পিটিভি নিউজে পাকিস্তানের ভুল মানচিত্র সম্প্রচার সংক্রান্ত ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ২ জন কর্মীকে সাসপেন্ড করা হয়েছ।" আরও পড়ুন: Imran Khan: নিজের দেশেই করোনা পরিস্থিতি সামলাতে ব্যর্থ, তবুও ভারতকে সাহায্যের প্রস্তাব ইমরান খানের

গোটা ঘটনায় এর আগে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী ও মানবাধিকার মন্ত্রী শিরীন মাজারিও ব্যবস্থা নেওয়ার দাবি জানান। পাকিস্তান তাদের সরকারি মানচিত্রে কাশ্মীরকে তাদের অংশ হিসাবে দেখায়। যদিও ভারতের বরাবরই দাবি, পাকিস্তান অধিকৃত কাশ্মীর (POK) এবং আকসাই চিন (Aksai Chin) ভারতের জম্মু ও কাশ্মীরের অংশ এবং কাশ্মীর উপত্যকা দেশের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।