PIA Plane Crash Video: করাচিতে ভয়ঙ্কর পাকিস্তান এয়ারলাইন্সের বিমান দূর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ
PIA plane crash video (Photo Credits: Twitter)

করাচি, ২৩ মে:  ৯৭ জন যাত্রী নিয়ে করাচি যাওয়ার পথে পাকিস্তান এয়ারলাইন্সের (Pakistan International Airline) একটি বিমান ভেঙে পড়ে। বিমান দূর্ঘটনার বেশ কিছু ভিডিও প্রকাশ্যে এসেছে। করাচির জনবহুল এলাকায় ভেঙে পড়ে বিমানটি। গোটা এলাকা ঘন কালো ধোঁয়ায় ঢেকে যায়। শুক্রবার জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে (Jinnah International Airport) অবতরণ করার কিছু আগেই ভেঙে পড়ে বিমানটি। আন্তর্জাতিক বিমানটি পিআইএ এ৩২০ ৯৭ (PIA A320 passenger aircraft) জন যাত্রী-সহ ভেঙে পড়ে। গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি হয় ঘটনাস্থলের এক বাড়ির ছাদে থাকা সিসিটিভি ক্যামেরায়।

বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করা ছিল আর কয়েক মিনিটের অপেক্ষা। তার আগেই ঘটে যায় এই ঘটনাটি। মডেল কলোনির জিন্নাহ গার্ডেনে ভেঙে ফলে বিমানটি। খবরে বলা হয়েছে, ভেঙে পড়়ার মিনিট খানেক আগেই বিমানবন্দরের সঙ্গে বিমানের যোগাযোগ বন্ধ হয়ে যায়। তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছন বিপর্যয় মোকাবিলা দল এবং উদ্ধারকারী দল।

বিমান দূর্ঘটনার জেরে বিমানে থাকা ৯৭ জনের মৃত্যু হলেও বেঁচে গিয়েছেন জুবির এবং জাফার মাসুদ নামের দুই যাত্রী। জাফার ব্যাঙ্ক অফ পঞ্জাবের প্রেসিডেন্ট। জুবিরের শরীরের ৩৫ শতাংশ অংশ পুড়ে গেছে। করাচির সিভিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। অন্যদিকে মাসুদও আশঙ্কাজনক অবস্থায় দারুল সেহাত হাসপাতালে ভর্তি রয়েছেন।