Canada: ৮০ কেজি কোকেন উদ্ধারের পর ১৫ বছরের জেল, কানাডা থেকে পালিয়ে ভারতে এলেন ট্রাক চালক
Canada Based Truck Driver (Photo Credit: Twitter/IANS)

দিল্লি, ১৪ ডিসেম্বর: মাদক (Drug) পাচারে অভিযুক্ত হওয়ায় কানাডা (Canada) ছেড়ে ভারতে (India)  পালিয়ে আসেন এক ট্রাক চালক। রাজ কুমার মেহমি নামের ওই ব্যক্তি নিজের ট্রাকে করে মাদক পাচার করতেন বলে অভিযোগ। গোপন সূত্রে খবর পেয়ে রাজ কুমার মেহমির খোঁজে তল্লাশি শুরু করে কানাডার ব্রিটিশ কলম্বিয়ার পুলিশ। রাজ কুমার মেহমিকে সুরেতে পাকড়াও করা হয়। মাদক পাচারের অভিযোগে এরপর রাজ কুমার মেহমিকে ১৫ বছরের জেল হেফাজরের নির্দেশ দেয় কানাডার আদালত। কানাডার আদালতের তরফে সাজা ঘোষণার পর রাজকুমার মেহমি পালিয়ে ভারতে চলে আসেন। প্রসঙ্গত রাজ কুমার মেহমি ব্রিটিশ কলম্বিয়া জাতীয় সড়কে পাকড়াও করার পর তাঁর কাছ থেকে ৮০ কেজি কেকেইন উদ্ধার করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন: Khalistani Terrorist Killing: 'জঙ্গিদের নিরাপদ আশ্রয়ক্ষেত্র কানাডা', খালিস্তানি ইস্যুতে ভারতের পাশে দাঁড়িয়ে ট্রুডোকে তোপ শ্রীলঙ্কার

খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের খুনের ঘটনায় ভারত এবং কানাডার মধ্যে  দ্বিপাক্ষিক সম্পর্কের পারদ চড়তে শুরু করে। নিজ্জরের খুনের পর এসএফজি প্রধান (নিষিদ্ধ খালিস্তানি সংগঠন) গুরপতওয়াত সিং পান্নুনকে খুনের চক্রান্ত করা হয়েছে বলে খবর প্রকাশ হয়। যা নিয়ে কানাডার একাধিক শিখ সংগঠনের তরফে ভারতীয় আধিকারিকদের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করা হয়। যা নিয়ে ফের ভারতের সঙ্গে কানাডার সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে।