Prince Charles to Meet President Ram Nath Kovind:  আলোচ্য দ্বিপাক্ষিক ইস্যু, দুদিনের ভারত সফরে আসছেন ইংল্যাণ্ডের যুবরাজ চার্লস
যুবরাজ চার্লস (Photo Credit: Getty Images)

নতুন দিল্লি, ৮ নভেম্বর: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (Ram Nath Kovind) সঙ্গে সাক্ষাৎ করতে আগামী সপ্তাহে ভারত আসছেন ইংল্যাণ্ডের যুবরাজ চার্লস (Britain's Prince Charles)। শিখ গুরু গুরু নানকের (Guru Nanak) ৫৫০-তম জন্মদিন উপলক্ষে গুরুদ্বারও পরিদর্শন করবেন যুবরাজ, এমনটাই খবর পাওয়া গিয়েছে। দুই বছরের মধ্যে এনিয়ে দ্বিতীয় বার ভারত সফরে আসছেন যুবরাজ চার্লস। এক সরকারি কর্তার তরফে জানা গিয়েছে, ওয়েলসের যুবরাজ দুদিনের সফরে আগামী বুধবার ১৩ নভেম্বর ভারতে আসছেন। বৃহস্পতিবারও তিনি এখানে থাকছেন। সূত্রের খবর, মূলত দ্বিপাক্ষিক আলোচনা কারণেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করবেন যুবরাজ। ভারতে একের পর এক প্রাকৃতিক দুর্যোগ, বিশেষ করে ঘূর্ণিঝড় হয়েই চলেছে। এই প্রসঙ্গে বিশদে খোঁজ খবর নিতে চান যুবরাজ চার্লস।

তাই তাঁর সফর সূচিতে দেশের আবহাওয়া বিদদের সঙ্গে বৈঠকপর্বও রয়েছে। একই সঙ্গে গুরু নানকে ৫৫০-তম জন্ম জয়ন্তী উপলক্ষে শিখ ধর্মাবলম্বীদের গুরুদ্বার পরিদর্শনেও যাবেন তিনি। এমনকী, দুটি বিশ্বযুদ্ধে নিহত সৈনিকদের শ্রদ্ধা জানাবেন যুবরাজ চার্লস। সেজন্য বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করছে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রক। এরপর ভারতের প্রখ্যাত উদ্যোগপতি, শিল্পপতি ও ব্যবসায়ীদের নিয়ে গোলটেবিল বৈঠক হবে। সেখানেও তিনি যোগ দেবেন। যেখানে আলোচ্ তাকবে মন্দার বাজারেও কীকরে সাফল্যে সঙ্গে টিকে থেকে মুনাফা করা যায়। আরও পড়ুন-Donald Trump: ডোনাল্ড ট্রাম্পের ২ মিলিয়ন ডলার জরিমানা!

উল্লেখ্য, উপমহাদেশের বিভিন্ন জায়গায় ইংল্যান্ডের রাজ পরিবারের সদস্যদের আগমন নতুন কিছু নয়। এর আগে চার্লসের বড় ছেলে অর্থাৎ রাজকুমার উইলিয়াম স্ত্রী কেট মিডলটনকে নিয়ে এসেছেন অসমের কাজিরাঙা ফরেস্টে। আফগানিস্তানে দেশের হয়ে যুদ্ধে যোগ দিয়েছেন ছোট রাজকুমার হ্যারি। জীবদ্দশায় ভারত ভ্রমণ করে গিয়েছেন লেডি ডায়নাও।