Indonesian Plane Crash: জাভা সমুদ্র থেকে দেহের অংশ, পোশাকের টুকরো এবং ধাতব স্ক্র্যাপ উদ্ধার
Indonesia airliner Sriwijaya Air | (Photo Credits: Wikimedia Commons)

জাকার্তা, ১০ জনুয়ারি: ইন্দোনেশিয়ান (Indonesian) উদ্ধারকারীরা রবিবার ভোরে জাভা সমুদ্র থেকে দেহের অংশ, পোশাকের টুকরো এবং ধাতব স্ক্র্যাপ উদ্ধার করেছে। গতকাল জাকার্তার সোয়েকার্নো-হাট্টা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ার কিছুক্ষণ পরই নিখোঁজ হয়ে যায় শ্রীবিজয়া এয়ারের (Sriwijaya Air) SJY 182 নামের একটি বিমান। ৬২ জন যাত্রী ছিলেন ওই বিমানে। বিমানের সম্ভাব্য ধ্বংস্থানটি চিহ্নিত করা গেছে, বেশ কয়েকটি ধ্বংসাবশেষও উদ্ধারকারী দল খুঁজে পেয়েছে। ইন্দোনেশিয়ার উপকূলে দুটি দ্বীপের মধ্যবর্তী অঞ্চলে চালানো অভিযানে চারটি যুদ্ধজাহাজ সহ এক ডজন জাহাজ কাজে লাগানো হচ্ছে।

ইন্দোনেশিয়ার পরিবহনমন্ত্রী বুড়ি কারিয়া সুমাদি সাংবাদিকদের জানিয়েছেন যে উদ্ধারকারীরা ক্র্যাশ সাইটের সম্ভাব্য অবস্থান চিহ্নিত করার পরে ব্যাপক অনুসন্ধানের কাজ শুরু করেছে। দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, উদ্ধার হওয়া টুকরোগুলি ল্যাঙ্কাং দ্বীপ এবং লাকি দ্বীপের মধ্যে পাওয়া গেছে। আরও পড়ুন: Sriwijaya Air Flight Loses Contact: মাঝ আকাশে নিখোঁজ ইন্দোনেশিয়ার বিমান!

ইন্দোনেশিয়ার সামরিক প্রধান এয়ার চিফ মার্শাল হাদি তজাহানতো বলেছেন, নৌবাহিনী একটি রিমোটচালিত গাড়ি ব্যবহার করে একটি সিগন্যাল সনাক্ত করেছে, যা বিমানটি নিখোঁজ হওয়ার আগে পাইলটদের শেষ যোগাযোগের স্থানাঙ্কের সঙ্গে মিলেছে। উদ্ধারকারী একটি জাহাজের একজন কমান্ডার বলেছেন যে জেলেরা জল থেকে কয়েকটি কেবল এবং ধাতব টুকরো পেয়েছেন। তদন্তকারীরা এখন আইটেমগুলি বিশ্লেষণ করছেন, এইগুলি বিমানটির ধ্বংসস্তূপ বলেই তাঁরা মনে করছেন।