Coronavirus in Bhutan: করোনাভাইরাসের কবলে ভুটানে ১
করোনাভাইরাস Representational Image (Photo Credits: PTI)

থিম্পু, ৬ মার্চ: করোনার (Coronavirus) থাবায় এবার ভুটান (Bhutan)। চিনের উহান থেকে গোটা বিশ্বে ছড়াচ্ছে করোনাভাইরাস। গতকাল নিউমোনিয়ার মত জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক ব্যক্তি। ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং (Dr. Lotay Tshering) জানান, সেই ব্যক্তি করোনাভাইরাস আক্রান্ত। তিনি জানান,"সকলকে জানানো হচ্ছে ৫ মার্চ একজনের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে। গতকাল রাত ১১ তা নাগাদ তা লক্ষণীয় হয়।"

শেরিং সোশ্যাল মিডিয়ায় জানান,"৭৬ বছর বয়সী আক্রান্ত ব্যক্তি আমেরিকা থেকে ভুটান ভ্রমণে আসেন। পারো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি এদেশে এসেছিলেন। রোগীর বিস্তারিত তথ্য দেওয়া হয়। শেরিং আরও জানিয়েছে, তিনি গত ফেব্রুয়ারি থেকে মার্চ মাস ভারত ভ্ৰমণ শুরু করেছেন। গত ১৮ ফেব্রুয়ারি ওয়াশিংটন থেকে তিনি রওনা দিয়েছেন। তার বন্ধুও সঙ্গে এসেছেন। তার বয়স ৫৯।" আরও পড়ুন, করোনাভাইরাসের করাল গ্রাসে মাথায় হাত পিচকিরি, হোলি সামগ্রী ব্যবসায়ীদের

বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ক্রমবর্ধমান। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লুএইচও) শুক্রবার বলেছে যে সারা বিশ্বে এই রোগের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,২২২। ডব্লুএইচও জানিয়েছে, তারা গত ২৪ ঘণ্টার মধ্যে বিশ্বব্যাপী করোনভাইরাস রোগের (সিওভিড -১৯) ২,২৪১ টি নতুন আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। এতে আরও বলা হয়েছে যে COVID-19 দ্বারা নির্ধারিত ব্যক্তিদের সংখ্যা চীনের ৮০,৫৬৫ জনসহ ৯৫, ৩৩৩-এ পৌঁছেছে। COVID-19 প্রথম ডিসেম্বরের শেষদিকে চিনের উহান শহরে সনাক্ত করা হয়েছিল এবং এর পর থেকে এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।