COVID 19 In China: চিন জুড়ে আতঙ্ক, সাংহাইয়ের পর বেজিংয়েও বাড়ছে কোভিড সংক্রমণ! জল্পনা
COVID 19 In China (Photo Credit: Twitter)

বেজিং, ২৬ এপ্রিল:  চিনে (China) হু হু করে বাড়ছে করোনা (Corona) আতঙ্ক। সংক্রমণ রোধ করতে চিন জুড়ে জিরো কোভিড (COVID 19) পলিসি নেওয়া হয়েছে। তা সত্ত্বেও কোনভাবে রোধ করা যাচ্ছে না সংক্রমণ। চিনের অন্যতম বড় শহর সাংহাইতে যখন কোভিড আতঙ্ক ফিরছে, সেই সময় বেজিং জুড়ে করোনা পরিস্থিতি একটু একটু করে জটিল হচ্ছে। বেজিংয়ে (Beijing) করোনা সংক্রমণ যাতে রোধ করা যায়, তার জন্য ২০ মিলিয়ন মানুষকে পরীক্ষা করা হবে। বেজিংয়ে কোনওভাবে সংক্রমণ ছড়াতে দেওয়া যাবে না। এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জিংপিন সরকারের তরফে। কোভিড পরীক্ষার সঙ্গে বেজিং জুড়ে নতুন করে কড়া লকডাউন ঘোষণা করা হতে পারে বলে আশঙ্কা। সবকিছু মিলিয়ে করোনার বাড়বাড়ন্তে ফের আতঙ্কের ছায়া প্রায় গোটা চিন জুড়ে।

আরও পড়ুন:   Russia-Ukraine War: মধ্য ইউক্রেনে হামলা রাশিয়ার, পুতিন বাহিনীর বোমায় নিহত ৫, আহত কমপক্ষে ১৮

সাংহাইতে যখন হু হু করে সংক্রমণ ছড়াচ্ছে, সেই সময় বেজিংয়ে মানুষ অনিশ্চয়তায় ভুগছেন। কবে লকডাউন শুরু হয়, সেই ভয়ে চিনের রাজধানী শহরের সুপার মার্কেটগুলিতে ভড়ি উপচে পড়ছে। মানুষ মজুদ শুরু করেছেন প্রয়োজনীয় জিনিসপত্র।

বেজিং জুড়ে করোনা পরীক্ষা শুরু হবে। এই ঘোষণার পর জিম, থিয়েটার-সহ একাধিক রেস্তোরাঁ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চেয়ং-সহ একাধিক জেলায় জোর কদমে কোভিড পরীক্ষা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।