Beijing Metro Collision:  বেজিংয়ে ভয়াবহ মেট্রো দুর্ঘটনা, দুটি ট্রেনের সংঘর্ষে জখম ৫০০, ভিলেন তীব্র তুষারপাত
Beijing metro collision. (Photo Credits:X)

তীব্র তুষারপাতে নাজেহাল চিনের রাজধানী বেজিং। আর সেই তুষারপাতের কারণেই বেজিংয়ে ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা। এদিন স্থানীয় সময় সাড়ে সাতটা নাগাদ বেজিং মেট্রোয় দুটি ট্রেনের সংঘর্ষ হয়। এমার্জেন্সি স্টপে দাঁড়িয়ে থাকা একটি মেট্রোকে পিছন থেকে এসে ধাক্কা মারে আরেকটি মেট্রো। তুষারপাতের কারণে সিগন্যালিং ব্যবস্থা ঠিকমত কাজ না করা ও এমার্জিন্সে ব্রেক ঠিক সময় না চালানোয় এই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছ।

দুর্ঘটনায় শতাধিক যাত্রী গুরুতর জখম হন। উত্তর পশ্চিম বেজিংয়ের চাংপিং সাবওয়ে লাইনে ঘটা এই দুর্ঘটনায় মোট ৫০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রাথমিক চিকিতসার পর ৪০০ জনকে ছেড়ে দেওয়া হয়। বাকি ১০২ জনের চিকিতসা এখনও চলছে।

আতঙ্কে যাত্রীরা লাইনের মধ্যে নেমে ছুটতে শুরু করেন হুড়োহুড়িতে অনেকে আহত হন। বারতজোরে আরও অনেক বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

দেখুন ভিডিয়ো

কিন্তু কী করে এত বড় দুর্ঘটনা ঘটল? বেজিং পরিবহণ কর্তৃপক্ষ প্রাথমিক তদন্ত শেষে জানায়, তুষারপাতের কারণে লাইন পিচ্ছিল হয়ে পড়ায় এমার্জেন্সি স্টপে দাঁড়ায় একটি মেট্রো। কিন্তু ট্রেনটি যেখানে দাঁড়ায়, তুষারপাতের কারণে সেখানকার লাল হয়ে থাকা সিগন্যাল নজরে আসেনি পিছনের মেট্রোর চালকের। ফলে এর্মাজেন্সি স্টপে দাঁড়িয়ে থাকা মেট্রোটিকে সজরো ধাক্কা মারে পিছনের মেট্রোটি। পিছনের মেট্রোর ততপরতায় কিছুটা হলেও আরও ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পায় ড্রাগনের দেশ।