'মুসলিমরাও পাকিস্তানে নিরাপদ নয়', ভারতে আশ্রয় চেয়ে তোপ ইমরান খানের দলের প্রাক্তন বিধায়কের
বলদেব কুমার। (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ১০ সেপ্টেম্বর: সংখ্য়ালঘুরা তো বটেই মুসলিম (Muslims) -রাও পাকিস্তানে সুরক্ষিত নন। এমন কথাই বললেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল PTI-র প্রাক্তন বিধায়ক বলদেব কুমার (Baldev Kumar)। পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বারিকট (সংরক্ষিত আসন)-এর প্রাক্তন বিধায়ক বলদেব, পাকিস্তান সরকারের বিরুদ্ধে তোপ দেগে ভারতের কাছে আশ্রয় চাইলেন। তাঁর বিস্ফোরক অভিযোগ, পাকিস্তানে এখন ইমরান খানকে চালাচ্ছে পাক সেনা ও আইএসআই।

পিটিআইয়ের প্রাক্তন এই বিধায়ক তিন মাসের ভিসায় এখন ভারতে আছেন। কিন্তু নিরাপত্তার অভাব বোধ করায় তিনি আর পাকিস্তানে ফিরে যেতে চাইছেন না। বলদেব বলছেন, ''পাকিস্তানের অবস্থা এখন ভয়ঙ্কর। সংখ্যালঘুরা তো নয়ই, মুসলিমরাও পাকিস্তানে একেবারে সুরক্ষিত নয়।''২০১৬ সালে ভোটে জেতার দু বছর পর পাকিস্তানের সংখ্যালঘু এই নেতার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়। খুনের অভিযোগটা যে একেবারেই ভিত্তিহীন সেটাও প্রমাণ করেন বলদবে। বলদেবের মতে এভাবেই পাকিস্তানে সংখ্য়ালঘুদের স্বর চেপে রাখা হয়। পাকিস্তানে হিন্দু, শিখ, খ্রিস্টান মেয়েদের জোর করে ধর্মান্তকরনও চলছে বলে তিনি জানান। আরও পড়ুন- চলতি সেপ্টেম্বরের মুম্বইয়ে গত ২৫ বছরে সবচেয়ে বেশি বৃষ্টির রেকর্ড

এক নিউজ চ্যানেলের ইন্টারভিউ-তে ৪৩ বছরের পাক রাজনীতিবিদ বলদেব কুমার বলেন, '' ইমরান খান প্রধানমন্ত্রী হয়ে আসার পর পাকিস্তানের মানুষের অনেক আশা ছিল। সংখ্যালঘুরা আশা করেছিলেন ইমরান খান তাদের সুরক্ষা দিতে পারবেন। কিন্তু যেভাবে নানকানা সাহিব প্রদেশে এক শিখ ধর্মগুরুর কন্যাকে ধর্মান্তর করা হয়েছে, তারপর পাকিস্তানে আর কোনও সংখ্যালঘু সুরক্ষিত নয়। যেখানে এত বড় ধর্মগুরু-কে শ্রদ্ধা করা হয় না, সেখানে আমার কথা কে শুনবে?'' নিজের স্ত্রী-দুই সন্তানকে দু মাস আগে লুধিয়ানা-র খান্নায় এক আত্মীয়র বাড়িতে পাঠিয়ে দিয়েছেন বলদেব। আতঙ্কে তিনি আর দেশে না ফিরে ভারতে আশ্রয় চাইছেন। শুধু তিনি একা নন, নরেন্দ্র মোদি সরকারের কাছে সাহায্যের আবদেন করে বলদেব জানান, পাকিস্তানে বসবাসকারী হিন্দু ও শিখ পরিবারদের আর্থিক প্যাকেজ দিয়ে ভারতে থাকার ব্যবস্থা করার।