Texas Shooting: টেক্সাসে ফের বন্দুকবাজের হামলা, নিহত ৫, আহত কমপক্ষে ২১
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

হাউসটন, ১ সেপ্টেম্বর: Texas Shooting: 5 Killed, 21 Injured: অগাস্ট মাসের শুরুতেই টেক্সাসের (Texas) এল পাসোয় (EL Paso) বন্দুকবাজের হামলা হয়েছিল। ঘটনায় নিহত হয়েছিল ২২ জন। সেই আতঙ্কের স্মৃতি এখনও মোছেনি মানুষের মন থেকে। এক মাস কাটতে না কাটতেই আবার চললো বন্দুকবাজের হামলা। বন্দুকবাজের গুলিতে প্রাণ হারালেন ৫ জন, আহত কমপক্ষে ২১ জন।

শনিবার এই ঘটনাটি ঘটে টেক্সাসের ওডেসা (Odessa) শহরে। ওডেসা শহরের পুলিশ কর্তা মাইকেল গেরকে ঘটনাটির পূর্ণ বিবরণ দিয়ে জানান, একদল আততায়ী ২০ নম্বর আন্তঃরাষ্ট্রীয় হাইওয়েতে ঢুকে পরে ওডেসা শহরে মার্কিন ডাক বিভাগের ট্রাক ছিনতাই করে। এরপর ট্রাকসহ মোট দুটি গাড়ি নিয়ে শহরের একটি সিনেমা হলের পার্কিং এলাকায় গাড়ি দাঁড় করিয়ে দিয়ে গুলি চালাতে শুরু করে আততায়ীরা। পুলিশকর্মীর সঙ্গে গুলির লড়াইয়ে এক আততায়ীর মৃত্যু হয়। ল এনফোর্সমেন্টের ৩ আধিকারিকও গুরুতর আহত হয়েছেন বলে খবর। আরও পড়ুন, আইসিইউ-তে ভর্তি হওয়া গর্ভবতী মহিলার শ্লীলতাহানি করে গ্রেফতার 'ওয়ার্ড বয়'

ঘটনাটি ঘটার পর নিরাপত্তায় মুড়িয়ে ফেলা হয়েছে গোটা এলাকা। পুলিশের দাবি, হামলার মূল চক্রী এই হামলায় খতম হয়েছে। বাকিদের খোঁজার জন্য তল্লাশি চালানো হচ্ছে। এল পাসোর হামলা নিয়ে তদন্ত চালাচ্ছে মার্কিন গোয়েন্দারা সংস্থা এফবিআই (FBI)। অস্ত্র আইন আরও কঠোর করার জন্য হাজার হাজার মানুষ বরাবরই দাবি তুলেছেন। এই ঘটনার পর তা আরো জোরালো হয়। প্রশ্ন এই বন্দুকবাজদের হামলা ঠেকাতে আরো করা পদক্ষেপের কথা ভাবছে প্রশাসন।