Afghanistan: আফগানিস্তানে জোরদার বিস্ফোরণে মৃত্যু ২ পুলিশ অফিসারের, ছড়াচ্ছে তালিবান আতঙ্ক
ছবি টোলো নিউজ

দিল্লি, ১০ জুলাই: আফগানিস্থানে (Afghanistan) বিস্ফোরণ। যার জেরে ইতিমধ্যেই ৩ জনের মৃত্যুর খবর মিলেছে। আফগানিস্থানের কান্দাহারের দমন কেঁপে ওঠে জোরদার বিস্ফোরণে। যার জেরে ৩ জনের মৃত্যুর খবর মেলে। দমনের এক বাসিন্দার পাশাপাশি ওই বিস্ফোরণের জেরে ২ পুলিশ অফিসারেরও মৃত্যুর খবর মেলে। যা নিয়ে উত্তেজনা ছড়াতে শুরু করেছে।

টোলো নিউজের খবর অনুযায়ী, আফগানিস্তানে তালিবান আধিপত্য বাড়তে শুরু করেছে।  ইতিমধ্যেই কান্দাহারের (Kandahar) ১০ জেলায় তালিবানরা কবজা করে বসেছে। তবে আতঙ্কের কিছু নেই বলে আশস্ত করেন সেখানকার গভর্নর। পাশপাশি কান্দাহারের পুলিশ কমিশনারের গলাতেও শোনা যায় একই সুর।

আরও পড়ুন:  Kappa COVID-19 Variant: ডেল্টা প্লাসের পর কাপ্পা, করোনার নয়া প্রজাতির খোঁজ উত্তরপ্রদেশে, প্রথম মৃত্যু

তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে। যে কোনও পরিস্থিতিতে তালিবানদের নিয়ন্ত্রণ করা হবে বলেও জানান পুলিশ কমিশনার। পাশাপাশি তালিবানরা বড় বড় জাতীয় সড়কে বিস্ফোরণের পরিকল্পনা করছে। তালিবানদের সেই পরিকল্পনা রুখে দিয়ে স্থানীয়দের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে বলে আশ্বস্ত করা হয় পুলিশের তরফে।

এদিকে আফগানিস্তানে তালিবান আধিপত্য বাড়ছে বলে আতঙ্কিত ভারত। ফলে কান্দাহার সহ সংলগ্ন এলাকা থেকে ভারতীয়দের ফেরানোর কাজ শুরু হয়েছে। পাশাপাশি জালালাবাদে ভারতীয় দূতাবাস বন্ধ করে দেওয়া হয়েছে। আফগানিস্তানে যে সমস্ত ভারতীয় রয়েছেন, শিগগিরই তাঁদের দেশে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে বলে আশ্বস্ত করা হয় বিদেশ মন্ত্রকের তরফে।