Indonesia Earthquake: ইন্দোনেশিয়ায় ৭.৭ মাত্রার ভয়াবহ ভূমিকম্প, কম্পনের এই ভিডিয়ো কাঁপাচ্ছে সোশ্যাল মিডিয়া
Indonesia Earthquake. (Photo Credits: Twitter)

ইন্দোনেশিয়া ভয়াবহ ভূমিকম্প। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.৭। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ইন্দোনেশিয়ান দ্বীপ অ্যাম্বোনের দক্ষিণে ৪২৭ কিলোমিটার দক্ষিণে প্রায় ৯৬ কিলোমিটার গভীরে। ইন্দোনেশিয়ায় এই ভূমিকম্পের পরে একের পর এক আফটারশক আসছে । ভূমিকম্পের পর সুনামি সতর্কতা জারি করা হয়। পরে অবশ্য তুলে নেওয়া হয়।

ইন্দোনেশিয়ার পাশাপাশি কম্পন অনুভূত হয় তিমুর, মালুকু দ্বীপপুঞ্জ এবং পাপুয়া দ্বীপেও। ইন্দোনেশিয়ায় ভূমিকম্প প্রবণ দেশ। মাঝেমাঝে সেখানে ভূমিকম্প হয়। তবু আজকের ভূমিকম্প ঠিক কতটা বড় তা স্থানীয় একজনের কথাতেই স্পষ্ট। ইন্দোনেশিয়ার অ্যাম্বোনের কাছে থাকা এক ব্যক্তি জানালেন, "আগেও ইন্দোনেশিয়াতে ভূমিকম্প হয়েছে। কিন্তু আজকের কম্পণ মোটেও স্বাভাবিক ছিল না। আমি বিছানায় শুয়ে ছিলাম। সেই সময়ে কম্পণ অনুভব করি। কম্পন অনুভব করার পরে আমি পরিচিতদের ফোন করি। তাঁদেরও একই অভিজ্ঞতা হয়েছে।"আরও পড়ুন-পুরুষ চিকিৎসকের কাছে যেতে পারবেন না মহিলারা, আফগানিস্তানে তালিবানের নয়া ফতোয়া

এদিকে, ইন্দোনেশিয়ার ভূমিকম্প নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু ভিডিও সামনে এসেছে। তার মধ্যে একটি ভিডিয়ো দেখে বোঝা যাচ্ছে এই কম্পন ঠিক কতটা ভয়াবহ।

দেখুন ভিডিয়ো

দেখুন ভিডিয়ো

ভূমিকম্পের পর আতঙ্কে বহু মানুষ ঘর থেকে বেরিয়ে আসেন। অনেকেই ভয়ে চিৎকার করছেন। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর সামনে আসেনি।