চলন্ত গাড়ি থেকে গুলতি দিয়ে ব্যবহৃত ডায়াপার ছোঁড়ার অভিযোগ, গ্রেপ্তার চালক
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

ফ্লোরিডা, ১৬ অক্টোবর: হাইওয়েতে গাড়ি চালানোর সময় মল মূত্র-সমেত ডায়াপার (diapers) ফেলার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ অভিযোগ ওই ব্যক্তি ৬০টি ব্যবহৃত ডায়পার গাড়ির জানলা দিয়ে রাস্তায় ফেলে যান। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় (Florida)। সেখানকার এক স্থানীয় বাসিন্দা জানান, সাত সকালে অফিসে যাচ্ছিলেন তিনি। সেদিন বেশ ঠান্ডা ছিল। আচমকাই তাঁর গাড়ির কাচের উপরে একটি ব্যবহৃত ডায়াপার এসে পড়ে। সেটি এতটাই শক্ত ছিল যে পথদুর্ঘটনা হতে হতে কোনওরকমে তিনি রক্ষা পান। ততক্ষণে ব্যবহৃত ডায়াপার থেকে মল মূত্র ছড়িয়ে ছিড়িয়ে গিয়েছে সর্বত্র। শেষপর্যন্ত ওই গাড়ি চালককেই তা সাফ করতে হয়েছে।

অভিযোগ, ওই ব্যক্তি নিজের ব্যবহৃত ৬৩টি ডায়াপার নিয়ে বেরিয়ে চলন্ত গাড়ি থেকে গোটা রাস্তায় ফেলতে ফেলতে যান। তবে কোনও প্যাকেটে করে নয়। গুলতিতে আটকে ডায়পারগুলি তিনি ছুঁড়েছেন। দশাসই গুলতিটি বাড়িতেই বানানো (homemade catapult)। সেটি দিয়ে এক একটি ডায়াপার কমপক্ষে আধ মাইল দূরে ফেলেছেন তিনি। সেই সময়ই একটি ডায়াপার এসে ওই ভদ্রলোকের গাড়ির কাচে পড়ে দুর্ঘটনার মধ্যে ফেলে দেয়। স্থানীয় এক মহিলা জানান, সেদিন সকালে আকাশের দিকে তাকিয়ে দেখি ব্যবহৃত ডায়াপার উড়ছে। এদিক ওদিক এসে পড়ে ফেটে যাচ্ছে। সেই দেখে তাড়াতাড়ি জানলার কাচ টেনে দিয়েছিলাম। আরও পড়ুন-এনআইএ তাঁকে সন্ত্রাসবাদী আখ্যা দিচ্ছে যথাযথ নথি দিয়ে তা প্রমাণ করুক, ভিডিও বার্তায় ক্ষোভ উগরে দিলেন জাকির নায়েক

জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তির ব্যবহৃত ডায়াপার ফেলতে যে গুলতিটি কাজে লাগিয়েছেন সেটি নাকি বিশেষ ক্ষমতা সম্পন্ন। চাইলে ওই গুলতির সাহায্যে এক একটি ডায়াপার ৭০ মাইল দূরে গিয়েও ফেলা যায়। এই ঘটনার তদন্তকারী পুলিশকর্তা জানিয়েছেন, এই গুলতিটি জনমানসে বেশ কৌতূহলের সৃষ্টি করেছে। আমার ৩০ বছরের পুলিশের কেরিয়ারে এমন ঘটনা আগে কখনও দেখেনি। এদিকে ভয়ঙ্কর গুলতি দিয়ে মানুষকে বিপদে ফেলার অভিযোগে ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই মামলার শুনানি চলছে, ধৃতের সম্ভবত যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।