Pakistan: ১৬ বছরের কিশোরকে ৫ জনে মিলে গণধর্ষণ, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল করল ধর্ষকরা
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

ইসলামাবাদ, ২৯ মে: পাকিস্তানে অমানবিক ধর্ষণের (Paksitan Gang Rape) আরও এক ঘটনা সামনে এল। এবার ১৬ বছরের এক কিশোরকে গণধর্ষণের পর তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করল ধর্ষকরা। পাকিস্তানের ডেরা ইসমেল খান শহরে কিশোরকে যেভাবে গণধর্ষণের পর অত্যাচার করা হয়েছে তা দেখে শিউড়ে উঠেছে গোটা দেশ। ভাইরাল ভিডিওতে দেখা যায়, পাঁচজন লোক মিলে জোর করে ফাঁকা জায়গায় টেনে নিয়ে গিয়ে ধর্ষণ করছে ১৬ বছরের সেই কিশোরকে। আরও পড়ুন: যৌনতায় রাজি না হওয়ায় স্ত্রীকে গুলি করে খুন, তিন খুদে সন্তানকে খালে ছুঁড়ে মারল ব্যক্তি

রমজানের পবিত্র মাসে এমনে ঘটনা বলে জানান জেলার পুলিশ অফিসার ডেরা ইসমাইল খান। করি শামোজাই এলাকায় হওয়ায় এই ঘটনায় যে পাঁচজন ব্যক্তি ১৬ বছরের ছেলেটিকে ধর্ষণ করছে তাদের পুলিশ শনাক্ত করলেও এখনও গ্রেফতার করতে পারেনি। সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হওয়ার পর পুলিসের টনক নড়ে। অথচ শোনা যাচ্ছে পুলিসের কাছে আগেই অভিযোগ জানিয়ে ছেলেটির বাবা হতাশ হয়ে ফিরে এসেছিলেন। পুলিশ যদিও সেই অভিযোগ অস্বীকার করে। আরও অভিযোগ, পুলিশের ঢিলেমির সুযোগে অভিযুক্তরা ডেরা ইসমেল খান থেকে করাচি থেকে পালিয়ে গিয়েছে।

ঘটনায় ক্ষোভ বাড়তেই দোষীদের কঠোরতম শাস্তির আশ্বাস দিয়েছেন খাইবার পাখতুন প্রদেশের মুখ্যমন্ত্রী মেহমুদ খান। দোষীদের দ্রুত গ্রেফতার করে, আদালতে পেশ করার জন্য পুলিশ অফিসারদের নির্দেশ দিয়েছেন তিনি। পাকিস্তানের মানবাধিকার সংস্থাগুলি এই ঘটনার নিন্দায় মিছিলও করেছে। পাকিস্তানের ধর্ষণ, যৌন নির্যাতনের ঘটনা বাড়ার পরেও পুলিশ প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ।