Yusuf Pathan in Berhampore (Photo Credit: X)

পশ্চিমবঙ্গের বহরমপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠান (Yusuf Pathan) বুধবার কলকাতায় আসার পর আজ হাজির হয়েছেন নিজের কেন্দ্রে। ভারতীয় এই ক্রিকেটারকে দেখতে হাজির হয় বিশাল জনজোয়ার। আজ, বৃহস্পতিবার বহরমপুরে লোকসভায় নিজের প্রচার শুরু করেছেন ইউসুফ পাঠান এবং হাজির হন স্থানীয় এক কলেজে, যেখানে তাঁকে ঘিরে ধরে বিপুল ভক্তরা। দলীয় কার্যালয়ে তারকা প্রার্থীকে শুভেচ্ছা জানাতে রাজকীয় সংবর্ধনার পরিকল্পনা করে শহরের তৃণমূল কর্মীরা। ডেকান ক্রনিকল অনুসারে, ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর (Humayun Kabir), যিনি এর আগে ইউসুফ পাঠানের প্রার্থীতার বিরোধিতা করেছিলেন এবং তাকে 'বহিরাগত' বলে অভিহিত করেছিলেন, তিনি এখন দলকে বলেছেন যে তিনি তাকে সমর্থন করবেন। এক ভিডিও বার্তায় কবীর জানান, তৃণমূলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর তিনি ইউসুফ পাঠানকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছেন। TMC-BJP Clash: দিনহাটায় তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ২৪ ঘণ্টার বনধ ডাকল তৃণমূল

দেখুন ভিডিও

মুর্শিদাবাদ জেলার বহরমপুর কংগ্রেসের শক্ত ঘাঁটি, লোকসভার দলনেতা অধীর রঞ্জন চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) দখলে। কংগ্রেস এখনও অধীর চৌধুরীকে এই আসনের প্রার্থী হিসাবে ঘোষণা করেনি। গত ১০ মার্চ পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা আসনের জন্য ইউসুফ পাঠানের নাম ঘোষণা করে তৃণমূল। ইউসুফ পাঠানকে প্রার্থী ঘোষণা করায় তৃণমূলের সমালোচনা করেছে বিজেপি। বাংলায় বিজেপির প্রধান সুকান্ত মজুমদারের অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন দল বাইরে থেকে লোক আনার চেষ্টা করছে। তিনি বলেন যে তৃণমূল বাইরে থেকে লোক আনছে। কীর্তি আজাদ ও ইউসুফ পাঠান বাঙালি নন, ইউসুফ পাঠান গুজরাটের।

ইউসুফ পাঠান ২০০৭ সালের আইসিসি টি-২০ বিশ্বকাপ এবং ২০১১ সালের আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আন্তর্জাতিক শিরোপা জয়ী ভারতের সীমিত ওভারের ক্রিকেট দলের অংশ ছিলেন। ২০০৭ সালের আইসিসি টি-২০ ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। ভারতের হয়ে ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তিনি ভারতের হয়ে ৫৭ টি ওয়ানডে খেলেছেন যেখানে তিনি ৮১০ রান করেছেন এবং ৩৩ টি উইকেট নিয়েছেন। ইউসুফ পাঠান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স হয়ে খেলেছেন এছাড়া রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের প্রতিনিধিত্ব করেছেন তিনি। ২০২১ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের করেন দেন তিনি।