Kolkata: 'সকালবেলা মুখ্যমন্ত্রীর ছবির সামনে দাঁড়ালে কর্মের অনুপ্রেরণা পাবেন', বললেন হাসনাবাদের বিডিও
হাসনাবাদের বিডিও অরিন্দম মুখার্জি (Photo: http://www.north24parganas.gov.in/)

হাসনাবাদ, ১ ডিসেম্বর: "আপনারা সকালবেলা মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) ছবির (Photo) সামনে দাঁড়ান। মুখ্যমন্ত্রীর ছবির সামনে দাঁড়ালে একটা অদ্ভুত শক্তি পাবেন।" এই মন্তব্য করলেন হাসনাবাদের (Hasnabad) বিডিও (block development officer) অরিন্দম মুখার্জি (Arindam Mukherjee)। ঘূর্ণিঝড় বুলবুল (Bulbul) বিধ্বস্ত এলাকায় ত্রাণ বিতরণ করতে গেছিলেন বিডিও। সেখানেই ত্রাণ বিতরণ অনুষ্ঠান মঞ্চে আবেগতাড়িত হয়ে পড়েন অরিন্দমবাবু। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, বুলবুল বিপর্যস্ত মানুষরা যাতে নতুন করে সংসার শুরু করতে পারেন, সেজন্য রাজ্য সরকারের তরফ থেকে তাদের একটি কিট দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। 'ডিগনিটি কিট' (Dignity kit) নামে সেই কিটে, নতুন সংসার পাতার প্রয়োজনীয় জিনিসপত্র রয়েছে। কিটে দেওয়া হচ্ছে ত্রিপল, ২টো শাড়ি, লুঙ্গি, ধুতি, বাচ্চাদের পোশাক, চাদর, শুকনো খাবার, স্টোভ, বাসনসহ দৈনন্দিন ব্যবহারের নানান জিনিসপত্র। কিটটি ওজন আড়াই মণ।

শনিবার দুপুরে উত্তর ২৪ পরগনার হাসনাবাদে ৬টি গ্রাম পঞ্চায়েত এলাকায় এই কিট বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ মঞ্চে উপস্থিত ছিলেন বিডিও অরিন্দম মুখার্জি, জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ ফিরোজ কামাল গাজি ও স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেখানেই রাতে ভেবিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় ত্রাণ বিতরণ করার সময় বক্তব্য রাখতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন অরিন্দমবাবু। আরও পড়ুন: 55th Raising Day Of BSF: এবার বছরে ১০০ দিন পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবেন বিএসএফ জওয়ানরা, ঘোষণা কেন্দ্রীয় সরকারের

তিনি বলেন, "সকালবেলা যদি মুখ্যমন্ত্রীর ছবির সামনে দাঁড়ান, একটা অদ্ভুত শক্তি পাবেন। আমি নিজে দুটো ছবির সামনে দাঁড়াই। একটা স্বামী বিবেকানন্দর ছবির সামনে, আর একটা মাননীয়া মুখ্যমন্ত্রীর ছবির সামনে। এক অদ্ভুত জীবনীশক্তিতে নিজেকে পুনর্জীবিত করি। উনি কর্মবীর। ওনার ছবির সামনে দাঁড়ালে আপনিও কর্মের অনুপ্রেরণা পাবেন।"