Kolkata: জেল খাটার আগেই মৃত্যু ২ অপরাধীর, প্রাণ ফিরিয়ে দিক 'যম', কোর্টে আবেদন পরিবারের
কলকাতা হাইকোর্ট (Photo Credits: ANI)

কলকাতা, ৩ অক্টোবর: পরেশ রাওয়াল (Paresh Rawal) ও অক্ষয় কুমার (Akshay Kuma) অভিনীত 'ওহ মাই গড' (Oh My God!) সিনেমা দিখেছেন নিশ্চয়। সেখানে ভূমিকম্পের কারণে ভেঙে পড়া দোকানের বীমার টাকা দিতে ইনসিওরেন্স কম্পানি রাজি না হওয়ায় আদালতে মামলা করেছিলেন কাঞ্জি ভাই। শুধু তাই নয়, মামলার শুনানিও হয়। অনেকটা ওই সিনেমার ধাঁচেই একটি ঘটনা ঘটল কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। টাইমস অফ ইন্ডিয়ার খবরে প্রকাশ, একটি মৃত্যু সংক্রান্ত মামলায় গারুলিয়ার বাসিন্দা দুই আসামীর শাস্তির নির্দেশ তাদের মৃত্যুর বেশ কয়েক বছর পর দেয় কলকাতা হাইকোর্ট। তাই সাজা খাটার জন্য যাতে ধর্মরাজ যমকে (Yamraaj) তাদের প্রাণ ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিক হাইকোর্ট। এমনই দাবি জানিয়েছেন মৃত আসামীদের পরিবারের লোকজন।

১৯৮৪ সালে গারুলিয়ার বাসিন্দা সমর চৌধুরী, তাঁর দুই ছেলে ঈশ্বর ও প্রদীপ ও আরও এক ব্যক্তি ঝামেলায় জড়িয়ে পড়েন। তার জেরে মৃত্য়ু হয় একজনের। এই মামলায় ১৯৮৭ সালে আলিপুর কোর্ট প্রত্যেককে পাঁচ বছরের কারাদণ্ড দেয়। কলকাতা হাইকোর্টে তারা ফের আবেদন করলে হাইকোর্ট অন্তর্বর্তী নির্দেশে সাজা মকুব করে দেয়। এর মধ্যে ১৯৯৩-এ প্রদীপ এবং ২০১০-এ সমর মারা যায়। এর অনেক পরে ২০১৬-য় এদের সাজা বহাল রাখার নির্দেশ দেয় হাইকোর্ট। প্রদীপ ও সমর যে আগেই মারা গেছে, সেই বিষয়ে তথ্য ছিল না আদালতের কাছে। আরও পড়ুন: Rajeev Kumar: অবশেষে প্রকাশ্যে রাজীব কুমার, আগাম জামিন প্রক্রিয়া সম্পূর্ণ করতে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার হাজির আলিপুর আদালতে

এরপর প্রদীপ ও সমরের পরিবারের লোকজন আদালতের কাছে দাবি জানান, আদালতের নির্দেশ মেনে জেল খাটতে হলে তাদের ফিরিয়ে দিন যম। শুধু তাই নয়, যম না ফেরালে তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা বলেও জানিয়েছেন তাঁরা।