West Bengal Weather Update: দোরগোড়ায় শীত, বাঙালির মিঠে রোদে গা ভেজানো আর দিনকয়েকের অপেক্ষা
শীত (প্রতীকী ছবি: PTI)

কলকাতা, ১৩ নভেম্বর: ঘূর্ণিঝড় 'বুলবুল' (Bulbul) বিদায় নিয়েছে। বৃষ্টির (Rain) সম্ভাবনা আপাতত নেই। এবার শীতের (Winter) মিঠে রোদে,রোদ পোহানোর পালা। আপাতত সারা বাংলাজুড়ে রোদ ঝলমলে আকাশ। তবে আজ কিছু কিছু জায়গায় আংশিক মেঘলা আকাশ (Partly Cloudy) থাকার সম্ভাবনা রয়েছে। বাকি দিনগুলিতেও রোদ ঝলমলে আকাশ থাকবে।

আজ বুধবার রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি (19.5 degree)। এই তাপমাত্রা আরও কমতে পারে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি (29 degree) সেলসিয়াসের মধ্যে থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস (IMD) অনুযায়ী, আগামী বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে ফের তুষারপাতের সম্ভাবনা রয়েছে জম্মু ও কাশ্মীরে। তার হাত ধরেই আগামী তিনদিন কিছুটা শীতের আমেজ পেতে পারে রাজ্য। পারদ ৩ ডিগ্রি (3 degree) পর্যন্ত নামার সম্ভাবনা রয়েছে কলকাতায়। আরও পড়ুন, রাজ্যপাল জগদীপ ধনখরের নিরাপত্তায় আজ থেকেই কেন্দ্রীয় বাহিনী

রাতের দিকে তাপমাত্রা কিছুটা কমলেও শীত আসতে আর দিন কয়েক বাকি। বুলবুলের প্রভাবে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়ায় শহরজুড়ে সকালের দিকে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ছে। তবে উত্তরবঙ্গে সিকিম, দার্জিলিং ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরফলে এই এলাকায় ঠান্ডা একটু বেশি লাগবে বলে মনে করা হচ্ছে। ফের আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে দক্ষিণ চীন সাগরে। যার নাম ‘‌নাকরি'। যথেষ্ট শক্তিশালী এই ঘূর্ণাবর্ত ধীরে ধীরে এগোচ্ছে ভিয়েতনামের দিকে।