মেদিনীপুর: বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ, উড়ে গেল ছাদ, বারুদের আগুনে ঝলসে একজনের মৃত্যু
বিস্ফোরণ। (Image used for representational purpose only) (Photo Credits: PTI)

Blast In East Midnapore: কালীপুজোর ঠিক আগে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে  বাজি কারখানায় বড় দুর্ঘটনা। বাজি তৈরির সময় আচমকা বিস্ফোরণ। আর সেই বিস্ফোরণের জেরে প্রাণ গেল একজনের। বিস্ফোরণের মাত্রা এতই বেশি ছিল যা যে বাড়িতে বসে বাজি তৈরি হচ্ছিল তার ছাদ উড়ে যায়। বিস্ফোরণে বারুদের আগুনে ঝলসে যান হিমাংশু পাল (Himanshu Pal)। বাজি তৈরি করে সংসার চালাতেন বিস্ফোরণে প্রাণ যাওয়া ৬৪ বছরের হিমাংশু পালের প্রাণ গেল। একজন গুরুতর আহত হয়েছেন।

কীভাবে ঘটে এই বিস্ফোরণ? তা এখনও পরিষ্কার নয়। সংবাদমাধ্যমে প্রকাশ, পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানার চড়াবাড় এলাকার বাসিন্দা হিমাংশু পাল সোমবার বাড়িতে বসে বাজি তৈরি করছিলেন। তখনই আচমকাই বিস্ফোরণ ঘটে যায়। আরও পড়ুন-জরুরি অবস্থার সময় গ্রেপ্তার জেলবন্দিদের পেনশন তুলে নিল রাজস্থান সরকার

বিস্ফোরণের জেরে বাড়ির ছাদ পর্যন্ত উড়ে যায়। তীব্র আওয়াজে এলাকার মানুষরা ছুটে আসেন। আতঙ্ক ছড়ায়। ঘটনাস্থলে আসে পুলিশ। তদন্ত শুরু হয়েছে। বাজি কারখানাটি যে কোনও নিয়ম মেনে কাজ করছিল না তা নিশ্চিত হয়েছে পুলিশ। গত মাসেই পশ্চিম মেদিনীপুরের কেশপুরের ঘোষডিহা গ্রামে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। এই বিস্ফোরণে গুরুতর আহত হয়েছিলেন দু'জন।