West Bengal Weather Uppdate: আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। (টুইট দেখুন)
WB Weather Update 1703 Photo Credit: Twitter@MirrorBengal

দক্ষিণবঙ্গে আগামী বুধবার পর্যন্ত বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।রবিবার কলকাতা সহ দক্ষিণের আটটি জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। দফতর সূত্রে শিলাবৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে। এছাড়া বিকালের দিকে ঝড়ের ব্যাপারেও সতর্কতা জারি করা হয়েছে।

কলকাতা ছাড়াও ঝড়বৃষ্টি হবে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলী, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নীচে, ২৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর থেকে আরও বলা হয়েছে, আজ সারাদিনই কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ অংশত মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে কালবৈশাখী ঝড় হতে পারে।

এদিকে, গতকাল বিভিন্ন জেলা থেকে ঝড় ও বজ্র বিদ্যুত্ সহ বৃষ্টির খবর পাওয়া গেছে। পশ্চিম বর্ধমানের কয়েকটি এলাকায় শিলাবৃষ্টি হয়েছে।পুরলিয়ার মানবাজারের ভুড়াশোল গ্রামে একটি গোয়ালের ওপর বাজ পড়ায় তিনটি গরু ও একটি ছাগলের মৃত্যু হয়।নদীয়া জেলার বিভিন্ন প্রান্তেও ঝড়বৃষ্টির খবর পাওয়া গেছে।পশ্চিমবঙ্গ সহ পূর্বের রাজ্যগুলিতে প্রায়ই বসন্তের মাঝামাঝি বৃষ্টি হয়। এবার চৈত্র মাস শুরু হওয়ার আগেই সেই আবহাওয়ায় মোড় নিয়েছে।