West Bengal Weather Update: আপাতত নেই শীতের ছুটি, রোদ ঝলমলে আকাশ নিয়ে আরও কমবে পারদ
আবহাওয়া উন্নতি হতে পারে। (Photo Credits: Pixabay)

কলকাতা, ১০ ফেব্রুয়ারি: শীত (Winter) নট আউট। মেঘলা আকাশ, বৃষ্টি সব মিলিয়ে শীত যাব যাব করেও যায়নি অবশেষে। দিব্যি এখনও দাপিয়ে বেড়াচ্ছে রাজ্যজুড়ে। আপাতত শীত নতুন ইনিংসে নেমেছে। মোটামোটি দিন চারেক দাপিয়ে ব্যাটিং করবে। সকালে কুয়াশায় ঢাকবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিষ্কার হবে আকাশ।রোদ ঝলমল করবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা (No Rain) নেই রাজ্যে।

গতকাল রাতে তাপমাত্রা নেমেছে ২ ডিগ্রি। আপাতত নেই শীতের ছুটি, রোদ ঝলমলে আকাশ নিয়ে আরও কমবে পারদ ২দিনে কলকাতায় তাপমাত্রা নেমেছে ৪ ডিগ্রি। বৃহস্পতিবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। গতকাল সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আদ্রতার পরিমাণ ৩৯ থেকে ৯৩ শতাংশ। আরও পড়ুন, মা হলেন কল্কি কোয়েচলিন

তবে একটি পশ্চিমি ঝঞ্ঝা ঢুকেছে মঙ্গলবার। জড় প্রভাবে জম্মু-কাশ্মীরে প্রবল তুষারপাত হবে। হিমাচলপ্রদেশ এবং উত্তরাখন্ডেও তুষারপাত হবে। ওড়িশায় সোম ও মঙ্গলবার শৈত্যপ্রবাহের পূর্বাভাস রয়েছে। উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন হবে। এরফলে সারা দেশজুড়েই শীতের ছুটি আপাতত নেই।