West Bengal Weather Update: মঙ্গলবার পর্যন্ত রাজ্যে ভারী বৃষ্টিপাত, তাপমাত্রা কমলেও বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি
Rain Fall (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ২২ মে: রাজ্যে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টির (Rain) সম্ভাবনা। কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই কম-বেশি বৃষ্টি হবে। তবে তার জন্য ভ্যাপসা গরমের হাত থেকে মুক্তি মিলবে না। আদ্রতার কারণে অস্বস্তি বজায় থাকবে। উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (IMD)। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত চলবে। বুধবার থেকে কমবে বৃষ্টি। রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার রয়েছে। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাত হতে পারে। বাদ যাবে না বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদও। গতকালের থেকে আজ বৃষ্টির পরিমাণ বাড়বে।

উত্তরবঙ্গেও রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। সোমবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমবে। বুধবার থেকে দক্ষিণবঙ্গে পরিস্থিতির সামান্য উন্নতি হবে, কমবে বৃষ্টিপাত। আরও পড়ুন: Gama Pehlwan Google Doodle: কুস্তিগীর গামা পালোয়ানের জন্মদিন বিশেষ ডুডলের মাধ্যমে উদযাপন গুগলের

মৌসম ভবন জানিয়েছে যে এই বছর সময়ের কিছুটা আগেই প্রবেশ করতে পারে বর্ষা। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু আন্দামান ছাড়িয়ে ক্রমশ উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। যার কারণে বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। ইতিমধ্যেই কেরালা, কর্নাটকে প্রাক বর্ষার বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে।