West Bengal Weather Update: আজও ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যে
ঘূর্ণিঝড়/ প্রতীকী ছবি (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৯ এপ্রিল: কয়েকদিন ধরেই রাজ্যে ঝড়-বৃষ্টি (Storm-Rain) হচ্ছে। এই সপ্তাহে প্রতিদিনই বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস (Alipore Regional Meteorological Centre)। মঙ্গল ও বুধবার বাড়তে পারে ঝড়-বৃষ্টি।। উত্তর ও দক্ষিণবঙ্গের ২১ জেলায় হতে পারে ভারী বৃষ্টি। এমনই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া অফিস। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানা হয়েছে, অসম ও সংলগ্ন এলাকায় তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। উত্তরপ্রদেশ পর্যন্ত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা উত্তরবঙ্গ ও বিহারের উপর দিয়ে বিস্তৃত। এর জেরে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। তাই মঙ্গল ও বুধবার উত্তরবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইত পারে। আরও পড়ুন: NRS Hospital: 'রেড জোন' হওয়ায় এনআরএস ভর্তি নিল না হাওড়ার প্রসূতিকে, বাড়িতে প্রসব করে মৃত সন্তান

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও মালদায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার রাতে উত্তরপশ্চিম ভারতে নতুন করে পশ্চিমীঝঞ্ঝা ঢুকছে। এর প্রভাবে সপ্তান্তে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচলপ্রদেশ উত্তরাখণ্ডসহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ঝড়-বৃষ্টি, শিলাবৃষ্টি বা হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে।