West Bengal Weather Update: উধাও শীত, পশ্চিমী ঝঞ্ঝার জেরে জেলায় জেলায় বৃষ্টি
West Bengal Weather Update (Photo: PTI)

কলকাতা, ৪ ফেব্রুয়ারি: রাজ্যের কয়েকটি জেলায় শুরু হল বৃষ্টি (Rain)। সরস্বতী পুজোর আগের দিন এমনিতেই একেবারে উধাও শীত (Winter)। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) ২৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। পশ্চিমী ঝঞ্ঝার কারণে শুক্রবার থেকেই প্রচুর পরিমাণে জ্বলীয়বাষ্প প্রবেশ করে। সকাল থেকে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আকাশ কালো মেঘে ঢাকা ছিল, একটু বেলা হতেই শুরু হয়েছে বৃষ্টি। দক্ষিণবঙ্গের সাত জেলায় আজ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা।

বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বৃষ্টি হবে। এর পাশাপাশি পূর্ব ও পশ্চিম বর্ধমানেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মোটের উপর দক্ষিণবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া ,মুর্শিদাবাদের মতো জেলাগুলির মতো কিছু জায়গায় বেশি বৃষ্টি হবে। ৫ ফেব্রুয়ারি বৃষ্টি আবার কমে যাবে দক্ষিণের জেলাগুলিতে। আরও পড়ুন: COVID 19 In West Bengal: রাজ্যে ক্রমশ কমছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৯১৬ জন

কাল সরস্বতী পুজোর দিন সকালের দিকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বেলা বাড়লে আবহাওয়ার উন্নতি হবে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।