West Bengal Weather Update: সরস্বতী পুজোয় উড়বে না আজ ঘুড়ি; মেঘলা আকাশ, সকাল থেকেই শুরু হল বৃষ্টি
কলকাতায় বৃষ্টি (Photo Credit: Facebook)

কলকাতা, ২৯ জানুয়ারি: সরস্বতী পুজোয় (Saraswati Puja) বাগ্দেবীর আরাধনার পাশাপাশি রয়েছে ঘুড়ি ওড়ানোর প্রচলন। পেটকাটি, চাঁদিয়াল, ময়ূরপঙ্খী, মোমবাতিরা আজ ঘরেই শুয়ে থাকবে। সরস্বতী পুজো একপ্রকার মাটি, সকাল থেকেই শুরু হল বৃষ্টি (Rain)। অন্যান্য জেলায় বৃষ্টির ফলে প্যান্ডেলে জল জমে গেছে। কিন্তু তার জন্য থেমে থাকতে পারে না পুজো। বৃষ্টি মাথায় নিয়ে শুরু হল পুজো। স্কুল থেকে কলেজ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শেষ প্রস্তুতি তুঙ্গে।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, আগেই পূর্বাভাস ছিল আবহাওয়া দফতরের। বুধবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। রাজ্যের বিভিন্ন জেলায় আজ ও কাল বৃষ্টি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে বৃষ্টি শুরু হয়েছে। আগামীকাল থেকে উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়তে পারে বলে খবর। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই এই বৃষ্টি বলে জানান তারা।

আরও পড়ুন, বাতিল হল সরস্বতী পুজোর পাঁচদিনের সরকারি ছুটি, নবান্নে হাজির হতে হবে কোষাগার দফতরের কর্মীদের

মঙ্গলবার রাত থেকে মেঘলা আকাশের জেরে রাতের তাপমাত্রা একধাক্কায় বেড়েছে প্রায় ৫ ডিগ্রি। গতকাল কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’-তিন দিন সকালে ঘন কুয়াশার দেখা মিলবে উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কলকাতা-সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে আগামীকালও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ বেশ কিছু অংশে শুক্রবারেও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে উত্তরবঙ্গের ঝলমলে আবহাওয়ার দেখা মিলবে।

অন্য ভিডিও দেখতে ক্লিক করুন নিচের লিঙ্কে--->