West Bengal Weather Update: আজও শহরজুড়ে রয়েছে বৃষ্টির সম্ভাবনা, ফের পারদ নেমে পড়বে কনকনে শীত
শহরজুড়ে রয়েছে বৃষ্টির সম্ভাবনা (Photo credits: PTI)

কলকাতা, ৩০ জানুয়ারি: আজও বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। যার ফলে ফের নামবে পারদ। কনকনে ঠান্ডায় কাঁপবে কলকাতা বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। এ দিনও রাজ্যজুড়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সকাল থেকেই আকাশ মেঘলা (Cloudy) থাকবে। তবে দুপুরের পর থেকে ধীরে ধীরে মেঘ কেটে যাবে। তারপর সপ্তাহের শেষে ফের ঠান্ডা পড়ার সম্ভাবনা রয়েছে। তবে এরপরে জাঁকিয়ে শীত আর পড়বে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আজ সকালে পশ্চিম বর্ধমান-সহ বেশ কিছু জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। দক্ষিণ এবং উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই রোদের দেখা নেই। আকাশে মেঘের পাশাপাশি, কুয়াশার চাদরও বিছিয়ে রয়েছে। কুয়াশার জেরে উত্তরবঙ্গে দৃশ্যমানতা খুবই কম। বেলা বাড়ার সঙ্গেই কলকাতা সহ দক্ষিণ ২৪ পরগণার কিছু অঞ্চলেও ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়। কুয়াশায় কমে গিয়েছে দৃশ্যমানতা। তার জেরে ট্রেন ও যানবাহনের গতি শ্লথ। কুয়াশায় ঢাকা পড়েছে উত্তরবঙ্গও। আরও পড়ুন, আম আদমি পার্টির সদস্য রাঘব চাড্ডার হয়ে ভোট চাইলেন তৃণমূল রাজ্যসভা সাংসদ ডেরেক ও' ব্রায়েন

আবহাওয়া দফতর আরও জানিয়েছে শুক্রবারের মধ্যেই আবহাওয়ার উন্নতি হবে। পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগরে তৈরি হওয়া বিপরীত ঘূর্ণাবর্ত কেটে গেলে মেঘ সরে গিয়ে ফের ঝলমলে আকাশের দেখা মিলবে। এবং তার জেরে ফের তাপমাত্রা নিম্নমুখীও হবে। পশ্চিমী ঝঞ্ঝা কেটে গেলে ফেব্রুয়ারির শুরু থেকে তাপমাত্রা ফের নিম্নমুখী হওয়ার পূর্বাভাস রয়েছে। তবে কনকনে ঠান্ডা পড়ার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছেম আবহবিদেরা।