West Bengal Weather Update: শীত বিদায়ের পর বৃষ্টির ভ্রূকুটি রাজ্যের কয়েক জায়গায়, বাড়ল কলকাতার তাপমাত্রা
প্রতীকী ছবি ( Photo Credit: ANI)

কলকাতা, ২০ ফেব্রুয়ারি: শীতের (Winter) ব্যাটিং শেষে ক্রিজে নামছে বসন্ত। হালকা রোদ-মেঘের লুকোচুরি খেলা। চড়ছে পারদ। সকাল থেকে আজ কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে সকাল থেকে মেঘলা আকাশ। বেলা বাড়তেই হালকা রোদের দেখা মিলল। একদিকে মরু শহরে ঢেকেছে বরফে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা ফেব্রুয়ারির এই সময়ে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বাংলাদেশ ও সংলগ্ন অঞ্চলের ওপরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। তার জেরে পূবালি হাওয়া জলীয় বাষ্প নিয়ে ঢুকছে। সেই কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দু’এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি  (Rain) হতে পারে। উত্তরবঙ্গেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, এবছর আর শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। কলকাতা তো বটেই ধীরে ধীরে পারদ চড়বে জেলাগুলিতেও।

আরও পড়ুন, টানা ১২ দিন, আজই দাম বাড়ল পেট্রল ও ডিজেলের; জেনে নিন নতুন দাম

উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা এখনও কমই আছে। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা দ্রুত বাড়তে পারে। গতকাল, কলকাতায় তাপমাত্রার পারদ চড়েছিল। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। তবে শীত বিদায়ের লগ্নে লেপ, কম্বল গুটিয়ে রাখার পালা। হালকা বৃষ্টির পর চড়তে পারে পারদ।