West Bengal Weather: দক্ষিণে নিম্নচাপ, ঘূর্ণাবর্ত, পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টি, জারি কমলা, হলুদ সতর্কতা
Raining (Photo Credit: Twitter)

কলকাতা, ১৮ অক্টোবর:  আগামী ২ দিন পশ্চিমবঙ্গের (West Bengal) বিভিন্ন জেলায় ভারী থেকে হালকা বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা, উত্তর ২৪ পরগণা, হাওড়া, হুগলী ও তৎসলগ্ন এলাকায় কমলা এবং হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের (South Bengal) পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং সহ বেশ কয়েকটি জায়গায় ভারী থেকে হালকা বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। ফলে দার্জিলি, কালিম্পং সহ উত্তরবঙ্গের (North Bengal) বেশ কয়েকটি জায়গায় ধ্বস নামতে পারে বলে জারি করা হয়েছে সতর্কতা। এর জেরে পার্বত্য এলাকার নীচু জায়গায় জল জমতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: Durga Puja 2021: লাল শাড়িতে সেজে দুর্গা বরণ কোয়েল মল্লিকের, দেখুন ভিডিয়ো

দেখুন আবহাওয়া দফতরের ট্য়ুইট...

 

এসবের পাশাপাশি মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ফলে ১৯ অক্টোবর পর্যন্ত মৎস্যজীবীরা যাতে কোনওভাবে সমুদ্রে (Sea) না যান, সে বিষয়ে সতর্ক করা হয়েছে প্রত্যেককে।

প্রসঙ্গত, উত্তর তেলাঙ্গানা এবং পার্শ্ববর্তী এলাকায় যে নিম্নচাপ এবং ঘূর্ণাবর্ত রয়েছে, তার জেরেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত (Rain) হবে বলে সতর্কতা জারি করা হয়েছে।