West Bengal Weather Update: কাল থেকে আরও কমবে তাপমাত্রা, আগামী সপ্তাহেই রাজ্যে জাঁকিয়ে পড়বে শীত
কলকাতার আবহাওয়া (Photo Credits: Twitter)

কলকাতা, ১৪ ডিসেম্বর: আগামীকাল অর্থাৎ রবিবার থেকে পশ্চিমবঙ্গে (West Bengal) আরও কমবে তাপমাত্রা। ফলে আগামী সপ্তাহেই রাজ্যে জাঁকিয়ে পড়বে শীত (Winter) । এমনটাই আগাম বার্তা দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আজ শনিবার কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গে সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা গিয়েছে। আকাশও আংশিক মেঘলা ছিল। হাওয়া অফিস সূত্রে খবর, আগামীকাল রবিবার থেকে আরও কমবে তাপমাত্রা। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

সিকিম সহ উত্তরবঙ্গে (North Bengal) বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে রাজস্থানে চলছে ঘূর্ণাবর্ত। যার জেরে জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে তুষারপাত চলছে জোর কদমে। এদিকে বৃষ্টির সঙ্গে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে। উত্তরপ্রদেশের পশ্চিমাংশেও এমন সম্ভবনা কিছু কম নয়। আগামী ২৪ ঘণ্টায় এই ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্ত ক্রমশ উত্তর-উত্তরপূর্ব দিকে সরবে। ফলে বৃষ্টি হতে পারে৷ শিলাবৃষ্টি এবং তুষারপাতের (Snowfall) সম্ভাবনা রয়েছে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে। শিলাবৃষ্টি, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং সামান্য ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থানে। পশ্চিমী ঝঞ্ঝার ঘূর্ণাবর্ত ক্রমশ সরে উত্তর-পূর্ব দিকে এগোলে বৃষ্টি হবে উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার ও সিকিমে। যার জেরে সিকিম, উত্তরবঙ্গের দার্জিলিং ও উত্তরের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। আরও পড়ুন: West Bengal Weather Update: সাগরের বুকে ফুঁসছে ঘূর্ণিঝড় ‘পবন’...প্রভাব পড়ছে বাংলার শরীরেও

কুয়াশার (Fog) সতর্কবার্তা রয়েছে রাজস্থান, দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, মধ্যপ্রদেশ, ঝাড়খন্ডের মত জেলাগুলিতে।