West Bengal Weather Update: ডিসেম্বরের শহরে জাঁকিয়ে শীত, এখনও শৈত্যপ্রবাহের সতর্কতা জারি একাধিক জেলায়
কলকাতার আবহাওয়া (Photo Credits: Twitter)

কলকাতা, ২১ ডিসেম্বর: বছর শেষ হতে আর মাত্র ১০ দিন বাকি। তারমধ্যে যে হারে ঠান্ডা পড়েছে তাতে খুশি পশ্চিমবঙ্গবাসী। বড়দিনের আগে ঠান্ডা জমিয়ে উপভোগ করছে সকলে। দিকে দিকে লেগেছে চড়ুইভাতির হিড়িক। সপ্তাহ শেষের ছুটিতে সকলেই ঘুরতে বেড়িয়ে পড়ছে। কেক মিক্সিং থেকে শুরু করে বড়দিন উপলক্ষে রঙিন আলোয় সেজে উঠছে শহর। ডিসেম্বরের শহর হাতছানি দিচ্ছে আগামী উৎসবের।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, উত্তরবঙ্গের (North Bengal) লাগোয়া বাংলাদেশ (Bangladesh) সীমান্তে একটি ঘূর্নাবর্ত অবস্থান করছে। যার জেরে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যের বেশ কিছু জায়গায়। আর তা ঘনীভূত হচ্ছে কুয়াশায়। ফলে দিনের বেলায় গত দুদিন ধরে তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে রাতের তাপমাত্রা কমই। পুরুলিয়া, বাঁকুড়ায় জাঁকিয়ে শীত পড়েছে। কলকাতায় শৈত্যপ্রবাহের সতর্কবার্তা নেই। তবে আগামী ক'দিন শহর কলকাতায় জাঁকিয়ে শীত পড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পূর্ব ও পশ্চিম বর্ধমানে কনকনে ঠাণ্ডা। একইসঙ্গে শিলিগুড়ির তাপমাত্রাও নিম্নমুখী। ঘন কুয়াশার জেরে এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৯ ডিগ্রি সেলসিয়াস। আরও পড়ুন, পশ্চিমবঙ্গের পর কেরালাতেও এনপিআরে স্থগিতাদেশ

আজ কলকাতায় (Kolkata) আজ তাপমাত্রা (Temperature) সর্বনিম্ন ১৮ ডিগ্রি ও সর্বোচ্চ ২৩ ডিগ্রি সেলসিয়াস। উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ডে ঠাণ্ডা বাতাস বইছে। রাঁচি ও গয়ায় তাপমাত্রা পাঁচ-ছয় ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করছে। জাঁকিয়ে শীত পড়ায় খুশি ব্যবসায়ীরা। সোয়েটার, কম্বল, মোজার বিক্রি বেড়েছে। ভিড় বেড়েছে পর্যটন কেন্দ্রগুলোতেও।