West Bengal Weather Update: রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলা ভিজবে জানুন
Heatwave In India (Photo Credit: Latestly)

West Bengal Weather Update: রেকর্ড ভাঙা গরমে জ্বালাপোড়া অবস্থা বঙ্গবাসীর। একেবারে ঊর্ধ্ব গগণমুখী গ্রীষ্মের পারদস্তর। দিনের বেলা সূর্যের দেখা মিলতেই শুরু হয় গনগনে তাপপ্রবাহ (Heatwave)। স্বাভাবিকের থেকে তাপমাত্রা চলতি বছরে বেশ বেড়েছে। দিনের বেলায় বাড়ির বাইরে পা রাখা দায় হয়ে উঠেছে। এত দীর্ঘস্থায়ী তাপপ্রবাহে অভ্যস্ত নয় বাংলার মানুষ। আজ সোমবার থেকে রাজ্যের সরকারি স্কুলগুলোতে গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। গরমের ছুটির বিষয়ে বেসরকারি স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছে রাজ্য। এই অবস্থায় তীর্থের কাকের মত বৃষ্টির পথ চেয়ে বসে আছে বাচ্চা থেকে বুড়ো সকলেই। কবে বৃষ্টি নামবে জেলাগুলোতে? কী বলছে আবহাওয়া দফতর?

দক্ষিণবঙ্গের জেলাগুলোতে এখনই স্বস্তি মিলবে না। আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিসে। যা পৌঁছবে চরমে। স্বাভাবিকের থেকে বাড়বে তাপমাত্রা। তবে কিছুটা স্বস্তি মিলবে গাঙ্গেয় বঙ্গের কয়েকটি জেলায়। সোমবার আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সোমবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার বৃষ্টিতে ভিজবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনিপুর এবং ঝাড়গ্রাম। তবে বৃষ্টি হলেও জেলাগুলোতে তাপপ্রবাহ কমবে না। তাপমাত্রা যৎসামান্য কমলেও ফের বাড়বে।

বৃষ্টির পূর্বাভাস... 

সোমবার থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি-তে বিক্ষপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এবার ধীরে ধীরে উত্তরবঙ্গের জেলাগুলোতে গরম বাড়বে।