তৃণমূল নেতার মুণ্ডু কেটে ফুটবল খেলার হুমকি বিজেপির, বিরাটিতে চাঞ্চল্য
প্রতীকী ছবি(Photo Credit: IANS)

কলকাতা, ৫ জুন:   জয় শ্রী রাম স্লোগানের আড়ালে গোটা রাজ্যেই ঘটে চলেছে অপরাধ। এবার তৃণমূল করার অপরাধে মাথা কেটে নেওয়ার হুমকি, চাঞ্চল্যকর অভিযোগটি করেছেন উত্তর দমদম এলাকার বিরাটির (Birati) দক্ষিণ প্রতাপগড়ের বাসিন্দা নির্মল বালার। তাঁর বাড়িতেই কাঁচা হাতের লেখার এই হুমকি পোস্টারটি মেলে। তাতে লেখা ছিল, তৃণমূল করছিস নির্মল বালা  (Nirmal Bala) । তোর মুন্ডু কেটে ফুটবল খেলব। আরো অনেকে আছে। জয় শ্রী রাম। বিজেপি জিন্দাবাদ।’ আরও পড়ুন-মমতা বন্দ্যোপাধ্যায় মুখে লাগাম টানুন নাহলে বিপদ বাড়বে, জয় শ্রী রাম প্রসঙ্গে কী বললেন অপর্ণা সেন?

লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই উত্তর দমদমের একাধিক এলাকা উত্তপ্ত। মঙ্গলবার নিমতায় দুষ্কৃতীদের গুলিতে খুন হন ৮ নম্বর ওয়ার্ডের সভাপতি নির্মল কুণ্ডু। পাড়ার মোড়ে দাঁড়িয়ে গল্প করছিলেন নির্মল। মোটর সাইকেলে চেপে দু’জন দুষ্কৃতী পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে নির্মলকে মাথা লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন নির্মল। মৃত্যু হয় তাঁর। ওই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই ফের এক তৃণমূল নেতার মুণ্ডু কেটে নেওয়ার হুমকি দিয়ে পোস্টার উদ্ধার হল এ দিন। সব মিলিয়ে উত্তর দমদমের রাজনৈতিক উত্তেজনা ক্রমেই চরমে উঠছে। এরমধ্যেই বিরাটির তৃণমূল নেতা নির্মলবাবুর বাড়িতে সাতসকালেই মিলল বিজেপির হুমকি পোস্টার। স্থানীয়রাই প্রথম পোস্টারটি দেখতে পেয়ে নিমতা থানায় খবর দেন। পোস্টারের বিজেপির নাম থাকলেই এই অভিযোগ মানেত নারাজ গেরুয়া শিবির।

পুলিশ তদন্ত শুরু করলেও এই প্রসঙ্গে স্থানীয় বিজেপি নেতা অসীম পোড়েল (Ashim Porel)  বলেন,  “ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করতে কেউ বা কারা ওই পোস্টার লাগিয়েছে। এর সঙ্গে বিজেপির যোগ নেই। ব্যক্তিহত্যার রাজনীতিতে বিজেপি বিশ্বাস করে না।” সে বিজেপি নেতারা যাই প্রকাশ্যে বলুন না কেন, নিচুতলার কর্মী সমর্থকরা যে ভালরকম হিংসার রাজনীতি করছে তার ছবি বেশ স্পষ্ট। এখনই যদি বিজেপি নেতৃ্ত্ব এর রাশ না টানে তবে ভবিষ্যতে তা ভয়াবহ আকার নেবে। এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।