মমতা বন্দ্যোপাধ্যায় মুখে লাগাম টানুন নাহলে বিপদ বাড়বে, জয় শ্রী রাম প্রসঙ্গে কী বললেন অপর্ণা সেন?
মমতা বন্দ্যোপাধ্যায়( PTI)

কলকাতা,  ৪জুন:  “আমার তো মনে হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের কবর নিজে খুঁড়ছেন।” ‘জয় শ্রীরাম’ স্লোগান প্রসঙ্গে মমতার প্রতিক্রিয়া নিয়ে এই মন্তব্য করেছেন  প্রখ্যাত চলচ্চিত্রবিদ অপর্ণা সেন।  বিজেপি-র উত্থান আর ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে বাংলার রাজনীতি সরগরম, তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে  এবাবেই কড়া ভাষায় তোপ দাগলেন তিনি।  নন্দীগ্রাম আন্দোলনের সময় বুদ্ধিজীবীদের যে অংশ মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন  করেছিলেন তাঁদের মধ্যে একজন এই অপর্ণা সেন।

এনডি টিভিকে দেওয়া এক সাক্ষাতকারে এদিন অপর্ণা সেন বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় চিরকালই আবেগপ্রবণ। করার আগে ভেবে করেন না। যদি তিনি মনে করেন অনেক দিন মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন, তাহলে তাঁর কথায় লাগাম টানা উচিত। কথার ধরন বদলানো উচিত। অমিত মিত্র, সৌগত রায়ের মতো মানুষদের থেকে তাঁর পরামর্শ নেওয়া উচিত। যে ভাবে আমাদের মুখ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে, কদর্য ভাষা ব্যবহার করে তাঁদের আটকাতে গেলেন, এটা মোটেও মুখ্যমন্ত্রীর শোভা পায় না।”

মমতা বন্দ্যোপাধ্যায় ভেবে চিন্তে কথা বললে, লোকসভা নির্বাচনে এতটাও খারাপ ফল করত না তৃণমূল, এমনটাই মনে করেন অপর্ণা সেন। আগামী বিধানসভা ভোটে শাসকদলের আসন ফিরে পাওয়া দূরে যাক একটাও আসন তৃণমূলের ভাগে পড়বে কিনা তানিয়েই  সন্দেহের অবকাশ থেকেই যায়। এই প্রসঙ্গে অপর্ণা সেন জানান,  বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়কে কঠিন লড়াইয়ে পড়তে হবে। এমনিতেই শহরের নাগরিক সমাজের অধিকাংশই বিজেপি ঘেঁষা হয়ে গিয়েছে। যে কারণে আমি উদ্বিগ্ন। নরেন্দ্র মোদী দেশের জন্য অনেক কিছুই করছেন। কিন্তু তাঁদের প্রাথমিক ধারনাটাই জাতীয়তাবাদ আর হিন্দুত্বকে মিশিয়ে দেওয়া। সাভারকার ব্র্যান্ডের জাতীয়তাবাদ। যেটা আমায় সব সময় ভাবাচ্ছে।