Coronavirus In West Bengal: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৮৬ জন, মৃত্যু ২৩ জনের
Coronavirus (Photo: PTI)

কলকাতা, ৮ জুলাই: রাজ্যে একদিনে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড। গত ২৪ ঘণ্টায় ৯৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৩ জনের। এনিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৪ হাজার ৮২৩। মৃত্যু হয়েছে ৮২৭ জনের। বর্তমানে চিকিৎসা চলছে ৭ হাজার ৭০৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০১ জন। মোট সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৯১ জন। সুস্থতার হার ৬৫.৬২ শতাংশ। আজ এই পরিসংখ্যান দিয়েছে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর।

এদিকে বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে রাজ্যের কনটেইনমেন্ট জোনে জারি হচ্ছে লকডাউন। কনটেইনমেন্ট জোন (Containment zones) হিসাবে চিহ্নিত অঞ্চলগুলিতে লকডাউন (Coronavirus Lockdown) সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আজ জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। লকডাউনটি আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫ টা থেকে কার্যকর হবে। কয়েকদিন ধরেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে রাজ্যে। বাড়ছে আক্রান্তও। সেই কারণেই লকডাউন বাড়নোর সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। সাতদিন পরে পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে ৷ আরও পড়ুন: Coronavirus Lockdown: কনটেইনমেন্ট জোনে আপাতত ৭ দিনের লকডাউন, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হাওড়া জেলায় বৃহস্পতিবার বিকেলে থেকেই সম্পূর্ণ লকডাউন৷ নবান্নে বিভিন্ন সরকারি হাসপাতালের আধিকারিক এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে আজ মুখ্যমন্ত্রী বলেন, "এ আর বাফার জোন মিলে কনটেইনমেন্ট জোন ৷ কয়েকটি ছোটো ছোটো জায়গা করে কনটেইনমেন্ট করা হবে ৷ সংক্রমণ রুখতে কড়াভাবে মানতেই হবে লকডাউন ৷ কোনও এলাকায় বেশি আক্রান্ত থাকলেই কনটেইনমেন্ট জোন৷" কনটেইনমেন্ট জোনে বন্ধ থাকবে সমস্ত অফিস, কারখানা এবং ব্যবসায়িক প্রতিষ্ঠান৷ বন্ধ থাকবে যানবাহন চলাচল৷ শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান খোলা থাকবে৷ কনটেইনমেন্ট জোনগুলিতে সুফল বাংলার স্টল পৌঁছে যাবে।