Ration Corruption:  মুর্শিদাবাদে রেশনের অনিয়ম ও নিম্নমান নিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ গ্রাহকদের
চাল (Photo Credits: Pixabay)

মুর্শিদাবাদ, ২ মে: খারাপ চাল দিচ্ছেন রেশন ডিলার (Ration Dealer)। এই অভিযোগে মুর্শিদাবাদের লালগোলায় (Laalgola) বিক্ষোভ দেখান রেশন গ্রাহকরা। ওই ডিলার এবং তাঁর লোকেদের নিয়ে গ্রাহকদের মারধর করেছেন। এই ঘটনায় আহত হয়েছে চারজন। গ্রাহকদের অভিযোগ ভাল চালের সঙ্গে খারাপ-পোকা ধরা চাল মিশিয়ে দেওয়া হচ্ছে। গত কয়েকদিন ধরে অভিযোগ জানিয়েও লাভ হয়নি। ফলে এদিন রেশন দোকান ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকার বাসিন্দারা।

অন্যদিকে, সালার থানার পুনাশি গ্রামেও একই অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। বাসিন্দাদের অভিযোগ, যে পরিমাণ রেশন পাওয়ার কথা ছিল গ্রামবাসীদের তাঁরা সেই পরিমাণ রেশন দিচ্ছেন না। রেশন ডিলার কম রেশন দিচ্ছে। এর আগে অভিযোগ করেও ফল পাওয়া যায়নি বলে জানিয়েছে গ্রামবাসীরা। সেই কারণেই শনিবার সকালে বিক্ষোভে শামিল হয়। সেখানেও রেশনের মান নিয়ে অভিযোগ ওঠে। লকডাউনের নিয়ম ভেঙে রেশন ডিলারের বাড়ির সামনে জটলা করেন অনেকেই। আরও পড়ুন, মে মাসে কবে কবে বন্ধ থাকছে ব্যাঙ্ক? লকডাউনে ভোগান্তিতে গ্রাহক

ডিলারের বাড়ি লক্ষ্য করে ছোঁড়া হয় ইট, পাথর। বাড়ি ভাঙচুরের অভিযোগও উঠেছে ওই এলাকার বাসিন্দাদের বিরুদ্ধে। অভিযোগ, বাড়ির সামনে আগুন ধরিয়ে বিক্ষোভ দেখাতে থাকে গ্রামবাসীরা। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে থাকে। এর পর সেখানে বিশাল পুলিশ বাহিনী পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে সেখানে হাজির হন বিডিও।