Sadhan Pande: রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে প্রয়াত, টুইট করে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়
Sadhan Pandey. (Photo Credits: Twitter)

কলকাতা, ২০ ফেব্রুয়ারি: রাজ্যের মন্ত্রী তথা রাজ্য রাজনীতির দীর্ঘদিনের যোদ্ধা সাধন পাণ্ডে (Sadhan Pande) আজ, রবিবার সকালে প্রয়াত হলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) টুইট করে এই খবর জানিয়ে শ্রদ্ধা জানান। মোট ৯ বার বিধায়ক হওয়ার নজির গড়া সাধন পাণ্ডের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে। সুব্রত মুখোপাধ্যায়ের পর বঙ্গ রাজনীতি হারাল আরও এক বটগাছকে। গত বছর জুলাই মাসে সেরিব্রাল অ্যাটাকের পর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিছু দিন ভেন্টিলেশনেও ছিলেন। এরপর তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে মুম্বইয়ের এক হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল। অসুস্থতার কারণে কাজ করতে না পাওয়ায় সাধন পাণ্ডের দফতর সুব্রত মুখোপাধ্যায়কে সামলাতে দিয়েছিলেন মমতা।

দেখুন টুইট

পুজোর সময় মারা যান সুব্রত মুখোপাধ্যায়। এরপর সাধন পাণ্ডের মৃত্যু নিয়ে সোশ্যাল মিডিয়ায় কয়েকবার গুজব পড়ে। মমতার মন্ত্রিসভায় ক্রেতাসুরক্ষা দফতরের মত লো প্রোফাইল দফতর অত্যন্ত দক্ষতার সঙ্গে সামলে সবার প্রিয় হয়ে ওঠেন সাধন।

২০১১ সাল থেকে সাধন পান্ডে তৃণমূলের টিকিটে মানিকতলা কেন্দ্র থেকে জিতে বিধায়ক হয়েছিলেন। তার আগে জিততেন বড়তলা কেন্দ্র থেকে। দলীয় সংকীর্ণ রাজনীতির উর্ধ্বে উঠে কাজ করে সবার প্রিয় পাত্র হয়ে উঠেছিলেন তিনি। উত্তর কলকাতার রাজনীতিতে সাধন পাণ্ডে ছিলেন বটগাছের মত।