WBSSC Scam: দুর্নীতি যোগে ভাইয়ের চাকরি যেতেই রেগে আগুন মমতার মন্ত্রী! OMR শিটের ফরেনসিক পরীক্ষার দাবি
শ্রীকান্ত মাহাত (Photo Credits: Twitter/@SrikantaMahata4)

মেদিনীপুর: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় (WBSSC Scam) কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে গ্রুপ-সি ক্যাটাগরির (Group-C Category) পদ থেকে চাকরি গেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য শ্রীকান্ত মাহাতের (Srikanta Mahata) ছোট ভাই (Younger brother) খোকন মাহাতের (Khokan Mahata)। এরপর থেকেই ঘরে-বাইরে কটূক্তির মুখে পড়তে হচ্ছে মন্ত্রী ও তাঁর ভাই। সামলাতে হচ্ছে নানা বিড়ম্বনাও। এই পরিস্থিতিতে শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের ক্ষোভ উগরে দিলেন শালবনীর বিধায়ক। এসএসসি(SSC)-কে আক্রমণ করে ওএমআর (OMR) শিটের ফরেনসিক পরীক্ষা করারও দাবি জানালেন।

মেদিনীপুর শহরে অবস্থিত তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শ্রীকান্ত মাহাত বলেন, "প্রশ্নপত্রের হার্ড কপি খতিয়ে দেখা হোক। আমার ভাই কোনওভাবেই ওই নম্বর পেতে পারে না। ও আসলে এসএসসি-র ত্রুটির শিকার হয়েছে। পাঁচ বছর ধরে ওরা চাকরি করছিল। এতদিন এসএসসি কোথায় ছিল, তখনই তালিকা প্রকাশ করতে পারত বা এর বিরুদ্ধে চ্যালেঞ্জ জানাতে পারত। তখন তালিকা গোপন করে কোয়ালিফায়েড করে দিল। ইন্টারভিউ হওয়ার পর কম্পিউটার পরীক্ষা করিয়ে চাকরি দিল। আর এখন পাঁচ বছর বাদে বলছে তোমার নম্বর ভুল। এর মাধ্যমে কি দু রকমের বার্তা দেওয়া হচ্ছে না।"

ক্ষোভ উগরে তিনি আরও বলেন, "বর্তমানে এই নিয়ে আদালতে বিচার চলছে। আমরাও উচ্চ আদালতে এই বিষয়ে মামলা করতে চাইছি। এর মাঝে এই নিয়ে প্রচার চালিয়ে আমাকে বদনাম করা হচ্ছে। এটা ঠিক নয় বলেই আমার মনে হয়। তবে আইন আইনের পথেই চলবে, কারও যদি ভুল থাকে তাহলে চাকরি যাবে। এখনও চূড়ান্ত রায় বের হয়নি। তাই বিষয়টি বিচার বিবেচনা করে দেখা দরকার। এখন যা বিচার ও বিশ্লেষণ করা হচ্ছে তাতে কোনও ভুল ধরা পড়লে কী হবে? পরে যদি দেখা যায় আমার ভাইয়ের নম্বরটি ঠিক তখন এই অপপ্রচারের ফলে হওয়ার ক্ষতির মাসুল কে গুনবে? আমরা রাজনীতির শিকার হচ্ছি।"